Tornado in US

ট্রাক উড়িয়ে নিয়ে গেল টর্নেডো! আমেরিকার নেব্রাস্কার শিউরে ওঠা ভিডিয়ো প্রকাশ্যে

লিঙ্কনে বেশ কয়েকটি বাড়ি ছাদ উড়ে গিয়েছে। একটি বাড়ির ছাদ ভেঙে ৭০ জন আহত হয়েছেন। তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ১২:১২
Share:

নেব্রাস্কার সেই টর্নেডো। ছবি: এক্স।

শক্তিশালী টর্নেডোয় লন্ডভন্ড হয়ে গেল আমেরিকার নেব্রাস্কা। বহু বাড়ি ভেঙে পড়েছে। আহত শতাধিক। সেই টর্নেডোরই একটি ভয়ঙ্কর ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

ভিডিয়োতে দেখা যাচ্ছে ঘন কালো মেঘে ঢাকা আকাশ। তার মাঝেই দেখা গেল ‘দানবাকৃতির’ টর্নেডোকে। আকাশ ছুঁয়েছে সেই টর্নোডোর মাথা। তাণ্ডবলীলা চালাতে চালাতে এগিয়ে চলেছে সেটি। তার পরই দেখা গেল একটি ট্রাক রাস্তার উপর উল্টে পড়ে আছে। এক গাড়িচালক ছুটে গিয়ে ট্রাকচালককে উদ্ধার করলেন।

অন্য দিকে, লিঙ্কনে বেশ কয়েকটি বাড়ি ছাদ উড়ে গিয়েছে। একটি বাড়ির ছাদ ভেঙে ৭০ জন আহত হয়েছেন। তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। এক নয়, নেব্রাস্কায় একাধিক টর্নেডো আছড়ে পড়ার খবর পাওয়া গিয়েছে। সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে নেব্রাস্কার ওমাহায়। এ ছাড়াও এল্‌কহর্নেও নির্মীয়মাণ বেশ কয়েকটি বাড়ি এবং ছোট ছোট কয়েকটি বাড়িও মাটিতে মিশে গিয়েছে। যদিও সেখানকার বাসিন্দাদের আগেই নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন