TV journalist

আবহাওয়ার রিপোর্টিং যে এত কঠিন কে জানত, শীতল হামলার মুখে পড়লেন সাংবাদিক!

সুলেমানিয়া এলাকায় বরফের মাঝে দাঁড়িয়ে রিপোর্টিং করছিলেন ওই সাংবাদিক। সেই সময় হামলার মুখে পড়েন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

বাগদাদ শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২০ ১৪:২৮
Share:

তুষারপাতের রিপোর্টিং করতে গিয়ে 'হামলা'-র মুখে সাংবাদিক। ছবি: টুইটার থেকে নেওয়া।

খবর সংগ্রহ করতে গিয়ে বা রিপোর্টিং করার সময় কত রকম সমস্যার মধ্যে পড়তে হয় সাংবাদিকদের। তার মধ্যে থেকেও কী ভাবে কাজটা করে আসতে হয় তা এই সাংবাদিককে দেখলে আরও একবার বোঝা যাবে। ‘হামলার’-র মুখে পড়েও ক্যামেরার সামনে দাঁড়িয়ে নিজের কাজ করে গেলেন ইরাকের এক সাংবাদিক।

Advertisement

আবহাওয়ার রিপোর্টিং করতে গিয়েছিলেন এক ইরাকি চ্যানেলের সাংবাদিক। পূর্ব কুর্দিস্তানে সম্প্রতি ব্যাপক তুষারপাত হয়। সুলেমানিয়া এলাকায় বরফের মাঝে দাঁড়িয়ে রিপোর্টিং করছিলেন ওই সাংবাদিক। সেই সময় হামলার মুখে পড়েন তিনি। না, এমন ভাবার কোনও কারণ নেই যে, ইরাকে সরকারপন্থী ও বিদ্রোহীদের খণ্ডযুদ্ধের মাঝে পড়ে যান তিনি।

আসলে তুষারপাতের আনন্দ নিতে পৌঁছে যান স্থানীয়রা। তাঁরা বরফের গোলা বানিয়ে একে অপরকে ছুড়ছিলেন। সেই আক্রমণ এক সময় ঘুরে যায় ওই সাংবাদিকের দিকে।তাঁকে লক্ষ্য করে সবাই বরফের গোলা ছুড়তে শুরু করেন। সেই হামলা সহ্য করেই তিনি রিপোর্টিং করতে থাকেন। পরে সেই দৃশ্য সোশ্যাল মিডিয়ায় আপলোড হয়ে যায়।

Advertisement

আরও পড়ুন: পরপুরুষদের সঙ্গে ‘সম্পর্ক’ আটকাতে স্ত্রীর গোপনাঙ্গ শক্তিশালী আঠা দিয়ে আটকানোর অভিযোগ!

নেটাগরিকরা বেশ পছন্দ করেছেন এমন একটি ভিডিয়ো। এক জন লিখেছেন, ‘‘ফের ইরাকের মানুষ আনন্দ করছেন দেখে ভাল লাগছে।’’ নেটাগরিকরাও ইরাকের মানুষকে এমন আনন্দ করতে দেখে নিজেদের খুশি চেপে রাখেননি।

আরও পড়ুন: চালকের হাত থেকে বাঁচতে চলন্ত অটো থেকে ঝাঁপ মারলেন যুবতী!

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন