Twitter

আরও চাপে ইলন মাস্ক, অফিসের ভাড়া না মেটানোয় পুলিশে অভিযোগ দায়ের টুইটারের বিরুদ্ধে

এর আগেও টুইটারের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ উঠেছে। এক বার দুটি চার্টার্ড বিমান ব্যবহার করেও ভাড়া না মেটানোর অভিযোগ ওঠে। এ বার অফিসের ভাড়া না দেওয়ার অভিযোগে বিদ্ধ টুইটার।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৩ ১৭:০৯
Share:

আরও বিপাকে ইলন মাস্ক। — ফাইল ছবি।

টুইটার অধিগ্রহণের পর থেকে বিপত্তি যেন পিছু ছাড়ছে না ইলন মাস্কের। ধনকুবেরের নবতম সমস্যা: সান ফ্রান্সিসকোয় টুইটারের অফিসের ভাড়া না মেটানোয় পুলিশে অভিযোগ দায়ের হয়েছে। খবর, ব্লুমবার্গ সূত্রে।

Advertisement

ওই ভবনের মালিক কলম্বিয়া রেটের দাবি, গত ১৬ ডিসেম্বরই টুইটারকে নোটিস পাঠানো হয়েছিল। বলা হয়েছিল, হার্টফোর্ড বিল্ডিংয়ের ৩০ তলায় টুইটারের অফিসের ভাড়া বাকি পড়বে আগামী ৫ দিনের মধ্যে। দ্রুত বকেয়া ভাড়া মিটিয়ে দেওয়া হোক। পুলিশকে দেওয়া অভিযোগপত্রে কলম্বিয়ার অভিযোগ, নির্ধারিত সময়সীমা পেরিয়ে গেলেও ভাড়া মেটায়নি টুইটার। গত বৃহস্পতিবার সান ফ্রান্সিসকোর একটি আদালতে এই মর্মে মামলা রুজু হয়।

একাধিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, বিশ্বব্যাপী কোনও অফিসেরই ভাড়া মেটাচ্ছে না টুইটার। এই তালিকায় রয়েছে টুইটারের সদর দফতরও। আমেরিকার দৈনিক ‘নিউ ইয়র্ক টাইমস’-এর দাবি ৪,৪০০ কোটি ডলারের বিনিময়ে টুইটারের হাতবদলের পর তা আসে ইলনের হাতে। টুইটারের বিভিন্ন অফিসের ভাড়া মেটানোরও সেই শেষ। এত বড় অঙ্কের বিনিয়োগের পর ইলন স্পষ্টই জানিয়েছিলেন এই মুহূর্তে টুইটারে ব্যাপক হারে রাজস্ব সংগ্রহের পরিমাণ কমছে। এরই মধ্যে জানা গেল অফিসের ভাড়াবাবদ অর্থও মেটাচ্ছে না ইলনের টুইটার।

Advertisement

তবে এই প্রথম নয়। এর আগেও টুইটারের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ উঠেছে। এক বার দু’টি চার্টার্ড বিমান ব্যবহার করেও ভাড়া না মেটানোর অভিযোগ উঠেছিল এই সংস্থার বিরুদ্ধে। এ বার অফিসের ভাড়া না দেওয়ার অভিযোগে বিদ্ধ টুইটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন