International News

মাঝ নদীতে দুই সিংহের উপর ঝাঁপিয়ে পড়ল কুমির, তারপর...

পরিচিত পরিসর ছাড়লেও দমে যাওয়ার যে পাত্র নন পশুরাজ সিংহ, তা প্রমাণ করে ছাড়লেন। জঙ্গলের মাটি তাদের অভ্যস্ত বিচরণক্ষেত্র। সেখানেই ছুটতে, থাকতে, শিকার ধরতে স্বচ্ছন্দ্য সিংহকূল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৭ মে ২০১৭ ১১:৫৫
Share:

তখনও শুরু হয়নি লড়াই। মাঝ নদীতে দুই সিংহ। ছবি: ইউটিউবের সৌজন্যে

পরিচিত পরিসর ছাড়লেও দমে যাওয়ার যে পাত্র নন পশুরাজ সিংহ, তা প্রমাণ করে ছাড়লেন। জঙ্গলের মাটি তাদের অভ্যস্ত বিচরণক্ষেত্র। সেখানেই ছুটতে, থাকতে, শিকার ধরতে স্বচ্ছন্দ্য সিংহকূল। কিন্তু এ বার উলোট পূরাণ। ডাঙা থেকে জলে নেমেও প্রতিদ্বন্দ্বীকে শায়েস্তা করে এল পশুরাজ।

Advertisement

ঘটনাটি ঘটেছে দক্ষিণ আফ্রিকার বোতসওয়ানার ওয়াল্ডারনেস সাফারিস কিংগস পুল ক্যাম্পে। এখানেই লিনয়ান্তি নদীর মধ্যে হাঁটু জলে দাঁড়িয়েছিল দু’টি সিংহ। উল্টো দিক থেকে সাঁতরে আসছিল একটি কুমির। নদী পার হওয়ার জন্য দুই সিংহ সাঁতরে যেতেই কুমিরটি ঝাঁপিয়ে পড়ে তাদের উপর।

দেখুন সেই ভিডিও

Advertisement

আরও পড়ুন: ইন্দোনেশিয়ার দ্বীপে সেই বিশাল প্রাণী কী জানালেন বিজ্ঞানীরা

নদীর পাশেই একটি ওয়াচ টেন্টে ছিলেন ফোটোগ্রাফার স্নেহা শাহ। তাঁর ক্যামেরাতেই ধরা পড়ে গোটা ঘটনাটি। ভিডিওয় দেখা যাচ্ছে, সিংহ দু’টি কাছাকাছি আসতেই তাদের দিকে ধাওয়া করে কুমিরটি। মাঝ নদীতে লড়াই শুরু হল তিনজনের। বেশ কিছুক্ষণ লড়াই চলার পর শেষ পর্যন্ত অবশ্য দু’টি সিংহই প্রাণে বেঁচে যায়, পালিয়ে যায় কুমিরটি।

ওয়াইল্ডারনেস সাফারির পক্ষ থেকে জানানো হয়েছে, লড়াইয়ের পর কুমির এবং সিংহ সুস্থ রয়েছে সবাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন