Theft

দক্ষিণ কোরিয়ার দোকান থেকে চকোলেট, টুপি চুরি করে ধরা পড়লেন ২ পাক কূটনীতিক

রবিবার দক্ষিণ কোরিয়ার এক সংবাদপত্রে প্রকাশিত খবর অনুযায়ী, ১০ জানুয়ারি এবং ২৩ ফেব্রুয়ারি দু’টি আলাদা দিনে ওই দুই কূটনীতিক সিওলের একটি দোকান থেকে চুরি করেছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

সিওল শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২১ ১৬:৩৪
Share:

প্রতীকী ছবি।

দোকান থেকে চকোলেট এবং টুপি চুরি করতে গিয়ে ধরা পড়লেন পাকিস্তানের দুই কূটনীতিক।

Advertisement

রবিবার দক্ষিণ কোরিয়ার এক সংবাদপত্রে প্রকাশিত খবর অনুযায়ী, ১০ জানুয়ারি এবং ২৩ ফেব্রুয়ারি দু’টি আলাদা দিনে ওই দুই কূটনীতিক সিওলের একটি দোকান থেকে চুরি করেছিলেন। প্রথম কূটনীতিক ১০ জানুয়ারি ওই দোকান থেকে ১১৭ ডলার মূল্যের চকোলেট চুরি করেন বলে অভিযোগ। দ্বিতীয় জনের বিরুদ্ধে অভিযোগ ২৩ ফেব্রুয়ারি ওই একই দোকান থেকে ১০ ডলার মূল্যের একটি টুপি চুরি করার। টুপি চুরি যাওয়ার পরই মূলত বিষয়টি নজরে আসে দোকানের এক কর্মীর।

তাঁর অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু করে পুলিশ। দোকানের সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে শুধু টুপি চুরি করা ব্যক্তিরই নয়, তার আগে চকোলেট চুরি করা ওই ব্যক্তিকেও শনাক্ত করে পুলিশ।

Advertisement

তদন্তে পুলিশ জানতে পারে, তাঁরা দু’জনেই পাকিস্তানের কূটনীতিক। তবে চিহ্নিত করতে পারলেও কূটনৈতিক রক্ষাকবচ থাকায় তাঁদের গ্রেফতার করা যায়নি।

দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত পাক রাষ্ট্রদূত মুমতাজ বালোচ যদিও জানিয়েছেন অভিযুক্তেরা কেউই পাক কূটনীতিক নন, তাঁরা পাক দূতাবাসের সরকারি কর্মী মাত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন