Teenager

এক ঘুষিতেই মৃত্যু ৮২ বছরের বৃদ্ধের, অবসরপ্রাপ্ত সেনাকর্মী খুনে ধৃত কিশোর, দু’বছরের কারাদণ্ড

২০২১ সালের মে মাসে ঘটেছিল এই ঘটনা। মৃতের নাম ডেনিস ক্লার্ক। তিনি ব্রিটেনের সেনাবাহিনীতে কাজ করতেন। সিঙ্গাপুরে নিযুক্ত ছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লন্ডন শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২৩ ১৪:২৫
Share:

ওমর মোমেশেকে দু’বছরের কারাদণ্ড দিল আদালত। ছবি: সংগৃহীত।

কিশোরের এক ঘুষিতেই মৃত্যু হয়েছিল ৮২ বছরের এক অবসরপ্রাপ্ত সেনাকর্মীর। খুনের অপরাধে কিশোরকে দু’বছরের সাজা দিল আদালত। জুভেনাইল হোমে থাকবে সে। ব্রিটেনের ডার্বির ঘটনা। ওই ঘুষি মারার ভিডিয়োও প্রকাশ্যে এসেছে।

Advertisement

২০২১ সালের মে মাসে ঘটেছিল এই ঘটনা। মৃতের নাম ডেনিস ক্লার্ক। তিনি ব্রিটেনের সেনাবাহিনীতে কাজ করতেন। সিঙ্গাপুরে নিযুক্ত ছিলেন। ডার্বি বাস স্টপে তাঁর উপর হামলা চালায় ওমর মোমেশে। সে সময় তার বয়স ছিল ১৬ বছর। ডেনিস একটি সুপারমার্কেটে কেনাকাটা করতে গিয়েছিলেন। সেখানে বন্ধুদের সঙ্গে ঝামেলা করছিল ওমর। দেখে ধমক দেন প্রবীণ।

এর পর সুপারমার্কেট থেকে বেরিয়ে বাস স্টপে গিয়েছিলেন ডেনিস। সেই পর্যন্ত তাঁর পিছু নিয়েছিল ওমর। ডেনিসকে ঘুষি মেরে মাটিতে ফেলে পালিয়ে যায় সে। গোটা ঘটনা ধরা পড়ে সিসি ক্যামেরায়। এর কয়েক মিনিট পরেই গ্রেফতার করা হয় ওমরকে। ডেনিসকে হাসপাতালে ভর্তি করানো হয়। মাটিতে পড়ে গিয়ে তাঁর খুলি ভেঙে যায়। মস্তিষ্কে রক্তক্ষরণ শুরু হয়। ন’দিন পর হাসপাতালে মৃত্যু হয় ডেনিসের।

Advertisement

ডার্বিশায়ার পুলিশ ঘটনার সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে এনেছে। তাতে দেখা গিয়েছে, প্রবীণকে চারদিক থেকে ঘিরে ধরেছে ওমর এবং তার সঙ্গীরা। ওই ফুটেজের ভিত্তিতে গত জুলাই মাসে ওমরকে খুনে দোষী সাব্যস্ত করে আদালত। এ বার তাকে দু’বছরের কারাদণ্ড দিল ডার্বি ক্রাউন কোর্ট। ওমরের সঙ্গে ঘটনার সময় যে দুই কিশোর ছিল, তাঁদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করেনি আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন