Taliban 2.0

Afghanistan: ইউক্রেনের উদ্ধারকারী বিমান অপহৃত কাবুলে! উড়িয়ে নিয়ে যাওয়া হল ইরানের দিকে

আফগানিস্তানে আটকে পড়া ইউক্রেনবাসীদের উদ্ধার করতে কাবুলে নেমেছিল ইউক্রেনের বিমানটি। সেই বিমানটিকে অপহরণ করা হয় বলে সংবাদমাধ্যম সূত্রে খবর।

Advertisement

সংবাদ সংস্থা

কাবুল শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২১ ১৩:৩৬
Share:

আফগানিস্তানে বিমান অপহরণ। ইউক্রেনের একটি বিমানকে অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা অপহরণ করেছে বলে রাশিয়ান সংবাদ সংস্থা তাস সূত্রে খবর।

আফগানিস্তানে আটকে পড়া ইউক্রেনবাসীদের উদ্ধার করতে রবিবার কাবুলে নেমেছিল ইউক্রেনের বিমানটি। সেখান থেকেই মঙ্গলবার বিমানটিকে জোর করে উড়িয়ে নিয়ে যাওয়া হয় বলে জানা যাচ্ছে। বিমানটিকে ইরানে নিয়ে যাওয়া হয়েছে বলে রাশিয়ান সংবাদমাধ্যম সূত্রে খবর। ইউক্রেন সরকার বিমান অপহরণের কথা স্বীকার করেছে।

Advertisement

ইউক্রেনের উপ বিদেশ মন্ত্রী ইয়েভগেনি ইয়েনিনকে উদ্ধৃত করে রাশিয়ান সংবাদ সংস্থা তাস জানাচ্ছে, ‘গত রবিবার আমাদের একটি বিমান অপহরণ করা হয়েছে। মঙ্গলবার বিমানটিকে চুরি করা হয়। ইউক্রেনের বাসিন্দাদের উদ্ধার করার বদলে অজ্ঞাতপরিচয় ব্য়ক্তিদের নিয়ে বিমানটি ইরানের দিকে উড়ে যায়। তারপর আরও তিনটি বিমানেও আমরা উদ্ধার কাজ চালাতে পারেনি কারণ আমাদের দেশের লোকেদের কাবুল বিমানবন্দরে ঢুকতে দেওয়া হচ্ছে না।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন