Flight Incident

মাঝ আকাশে তুমুল ঝড়! নিউ ইয়র্কে কোনও রকমে বিমান নামালেন পাইলট, আহত বহু যাত্রী

আমেরিকার ইউনাইটেড এয়ারলাইন্সের একটি বিমান শুক্রবার সন্ধ্যায় নিউ জার্সির নেওয়ার্ক যাওয়ার পথে ঝড়ের মুখোমুখি হয়। জরুরি অবতরণ করতে বাধ্য হন চালক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ১১:০৯
Share:

—ফাইল চিত্র।

মাঝ আকাশে ঝড়ের মুখে পড়ল যাত্রিবাহী বিমান। গন্তব্যের আগেই জরুরি অবতরণ করতে বাধ্য হলেন পাইলট। যার জেরে বিমানের বহু যাত্রী আহত হয়েছেন।

Advertisement

আমেরিকার ইউনাইটেড এয়ারলাইন্সের একটি বিমান শুক্রবার সন্ধ্যায় নিউ জার্সির নেওয়ার্ক বিমানবন্দরের উদ্দেশে রওনা দিয়েছিল। মাঝ আকাশে প্রবল হাওয়ার মুখে বিমানের গতি ব্যাহত হয়। দুর্ঘটনা এড়াতে বিমানটিকে নিকটবর্তী বিমানবন্দরে জরুরি অবতরণ করানোর সিদ্ধান্ত নেন পাইলট।

ইউনাইটেড এয়ারলাইন্সের বিমানটিকে নিউ ইয়র্ক স্টেওয়ার্ট বিমানবন্দরে নামানো হয়। সেখানে যাত্রীদের চিকিৎসার বন্দোবস্ত করা হয়েছে। বিমানের যাত্রীরা জানিয়েছেন, মাঝ আকাশে আচমকা বিমান দুলতে শুরু করে। সকলে আতঙ্কিত হয়ে পড়েন। বাইরে হাওয়া, ঝড়বৃষ্টি চলছিল। বিমানকর্মীরা যাত্রীদের শান্ত করার চেষ্টা করছিলেন। তবে গোলমালের মাঝে অনেকেই আঘাত পান। কেউ আসন থেকে নীচে পড়ে গিয়েছিলেন। কেউ জানলায় ধাক্কা খেয়েছিলেন।

Advertisement

নিউ ইয়র্কের বিমানবন্দরে প্রাথমিক চিকিৎসার বন্দোবস্ত করা হয় অন্তত ২০০ জন যাত্রীর। তার পরেও অনেককে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তবে বিমান সংস্থা জানিয়েছে, কারও আঘাত তেমন গুরুতর নয়। যাত্রীদের অসুবিধার জন্য দুঃখপ্রকাশ করেছে তারা। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যাত্রীদের দ্রুত সুস্থতা এবং নিরাপদ যাত্রার কামনা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন