Cruise Ship

উড়ছে চেয়ার-টেবিল, উড়ে যাচ্ছেন যাত্রীরাও, বন্দর ছাড়ার সময় ঝড়ের কবলে প্রমোদতরী

জাহাজ কর্তৃপক্ষের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, সাময়িক ভাবে ঝোড়ো হাওয়ার মুখে পড়েছিল জাহাজটি। যাত্রী বা কর্মীদের চোট-আঘাত লাগেনি।

Advertisement
শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ১৭:৪৭
Share:

জাহাজের ডেকে ঝড়ে উড়ছে চেয়ার। ছবি: টুইটার।

বন্দর ছাড়বে জাহাজ। আচমকাই প্রবল ঝড়। উড়ে আসছে চেয়ার, টেবিল, অন্য আসবাবপত্র। কোনও মতে রেলিং আঁকড়ে বাঁচার চেষ্টা করছেন কয়েক জন যাত্রী। অনেকেই আবার পড়েও যাচ্ছেন। ভয়ে আর্তনাদ করছেন কেউ কেউ। ঝড়ের সেই ভিডিয়ো এখন ভাইরাল। একটি সংবাদমাধ্যম জানিয়েছে, গত ১৬ জুন আমেরিকার ফ্লোরিডায় বন্দর ছাড়ার সময় ঝড়ের মুখে পড়েছিল রয়্যাল ক্যারিবিয়ান জাহাজটি। জাহাজ কর্তৃপক্ষের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, সাময়িক ভাবে ঝোড়ো হাওয়ার মুখে পড়েছিল জাহাজটি। যাত্রী বা কর্মীদের চোট আঘাত লাগেনি।

Advertisement

একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, ডেকের উপর নিরাপদ আশ্রয়ে পৌঁছনোর জন্য ছুটোছুটি করছেন যাত্রীরা। কেউ আবার পড়ে যাওয়ার ভয়ে মেঝের উপর হামাগুড়ি দিচ্ছেন। কয়েক জন যাত্রী প্রাণপণে আঁকড়ে রয়েছেন রেলিং। উড়ে আসছে আসবাব, ছাতা। জাহাজে ছিলেন লুকাস স্প্যারো। তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, দমকা হাওয়া যাত্রীদের টুপি, তোয়ালে সব উড়িয়ে নিয়ে গিয়েছিল। তাঁর অভিযোগ, আবহাওয়া যে আচমকা এ রকম হতে পারে, তা নিয়ে আগাম সতর্ক করেনি জাহাজের সংস্থা।

দীর্ঘ দিন দাবদাহে পুড়েছে আমেরিকার দক্ষিণ এবং মধ্য-পশ্চিমের স্টেটগুলি। তার পরেই শুরু হয়েছে ঝড়, শিলাবৃষ্টি। কলোরাডো, ওকলাহোমা, আরকানসাস, ফ্লোরিডায় ঘূর্ণিঝড় (টর্নেডো), ঝড়বৃষ্টি, হড়পা বানের সতর্কতা জারি করা হয়েছে। গত সপ্তাহে আমেরিকার দক্ষিণের স্টেট টেক্সাসে ঘূর্ণিঝড়ে চার জনের মৃত্যু হয়েছে। ১০ জন আহত। এই পরিস্থিতিতে ১৬ জুন ফ্লোরিডায় ঝড়ের মুখে পড়ে ওই জাহাজটি। সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন