Nancy Pelosi

নিজের বাড়িতে দুষ্কৃতীর হাতে আক্রান্ত ন্যান্সি পেলোসির স্বামী, গ্রেফতার অভিযুক্ত

পেলোসির দফতর থেকে জানানো হয়েছে, শুক্রবার স্পিকারের সান ফ্রান্সিসকোর বাড়িতে ঢুকে পড়েন এক অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী। এর পর ৮২ বছরের পলের উপর হামলা চালান তিনি।

Advertisement
শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২২ ১৯:৪৪
Share:

এই হামলার সময় সান ফ্রান্সিসকোতে ছিলেন না ন্যান্সি পেলোসি। ছবি: রয়টার্স।

নিজের বাড়িতে এক অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীর হাতে আক্রান্ত হলেন আমেরিকার হাউস অব রিপ্রেজেন্টেটিভ-এর স্পিকার ন্যান্সি পেলোসির স্বামী পল পেলোসি। শুক্রবার একটি বিবৃতি জারি করে এ খবর জানিয়েছে পেলোসির দফতর। এই হামলার আহত হয়েছেন অশীতিপর পল। তবে অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

পেলোসির দফতর থেকে জানানো হয়েছে, শুক্রবার স্পিকারের সান ফ্রান্সিসকোর বাড়িতে ঢুকে পড়েন এক অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী। এর পর ৮২ বছরের পলের উপর হামলা চালান তিনি। হামলায় আহত পলকে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ওই অভিযুক্তকে পাকড়াও করেছে পুলিশ। যদিও এই হামলার কারণ সম্পর্কে এখনও কিছু জানা যায়নি বলে সংবাদমাধ্যম সূত্রে খবর।

বিবৃতিতে পেলোসির মুখপাত্র ড্রিউ হ্যামিল বলেছেন, ‘‘আততায়ীকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। সেই সঙ্গে এই হামলার কারণ খতিয়ে দেখছেন তদন্তকারীরা। মিস্টার পেলোসিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তিনি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন বলে আশা করা হচ্ছে।’’ এই হামলার সময় ন্যান্সি সান ফ্রান্সিসকোতে ছিলেন না বলেও ওই বিবৃতিতে জানানো হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন