Covid-19 Vaccine

বিপুল পরিমাণ করোনার টিকা নষ্ট করে ধৃত আমেরিকায়

উইসকনসিনের গ্রাফটন এলাকার অরোরা মেডিক্যাল সেন্টারের কর্মী স্টিভেন ব্র্যান্ডেনবার্গের বিরুদ্ধে মডার্নার টিকা নষ্ট করার অভিযোগ।

Advertisement

সংবাদ সংস্থা

উইসকনসিন শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২১ ১৬:৩৭
Share:

প্রতীকী চিত্র।

করোনার টিকা নিয়ে হুড়োহুড়ি বিশ্ব জুড়ে। অথচ এমন পরিস্থিতিতেই মডার্নার করোনা টিকার বিপুল ডোজ নষ্ট করার অভিযোগ উঠল আমেরিকার একটি ওষুধ বিক্রয় কেন্দ্রের এক কর্মীর বিরুদ্ধে। পুলিশ ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে।

Advertisement

আমেরিকার উইসকনসিনের গ্রাফটন এলাকার অরোরা মেডিক্যাল সেন্টারের কর্মী স্টিভেন ব্র্যান্ডেনবার্গের বিরুদ্ধে মডার্নার টিকা ইচ্ছাকৃত ভাবে নষ্ট করার অভিযোগ উঠেছে। প্রাথমিক ভাবে জানা যায়, ওই ব্যক্তি টিকার ৫৭টি ডোজ নষ্ট করেছেন। পরে দেখা যায়, ৫০০-রও বেশি টিকা তিনি নষ্ট করেছেন। পুলিশ ওই ব্যক্তিকে গ্রেফতার করে আদালতে তোলে। আদালতে কারণ হিসাবে ব্র্যান্ডন জানিয়েছেন, তিনি বিশ্বাস করেন ওই টিকা ‘ক্ষতিকারক’ এবং তা নেওয়া নিরাপদ নয়। গোয়েন্দারা আরও বলছেন, ব্র্যান্ডন বিশ্বাস করেন, মডার্নার ওই টিকা মানবদেহের জিনের উপরে কুপ্রভাব ফেলবে। সেই বিশ্বাসের ভিত্তিতেই তিনি ইচ্ছাকৃত ভাবে ওই বিপুল পরিমাণ টিকা নষ্ট করেছেন বলে জানিয়েছেন পুলিশ আধিকারিকরা। এ-ও জানা গিয়েছে, বিবাহবিচ্ছেদের পর থেকেই মানসিক ভাবে বিধ্বস্ত ব্র্যান্ডন।

করোনা সংক্রমণের ঢেউ সামাল দিতে সম্প্রতি মডার্নার করোনা টিকাকে সবুজ সঙ্কেত দিয়েছে আমেরিকা। সেই সঙ্গে ছাড়পত্র দেওয়া হয়েছে ফাইজারের টিকাকেও।

Advertisement

আরও পড়ুন: করোনা বিশেষজ্ঞ দলকে ঢুকতেই দিচ্ছে না চিন, ক্ষুব্ধ হু-প্রধান

আরও পড়ুন: দৌড়বাজ পাখির সঙ্গে রেস করলেন যুবরাজ, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিয়ো

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন