ট্রামে হামলায় ধৃত এক

ট্রামে হামলা চালানোর বেশ কিছু ঘণ্টা পরে অভিযুক্তকে খুঁজে পায় পুলিশ।

Advertisement

সংবাদ সংস্থা

অ্যামস্টারড্যাম শেষ আপডেট: ২০ মার্চ ২০১৯ ০১:৪২
Share:

নেদারল্যান্ডসে ট্রামে বন্দুকবাজের হামলার ঘটনায় প্রাণ হারান তিন জন। ছবি: এএফপি।

ট্রামে বন্দুকবাজের হামলায় গত কাল নেদারল্যান্ডসের উটরেখ্‌টে-র ২৪, অক্টোবর স্কোয়ারে প্রাণ হারান তিন জন। পুলিশ জানিয়েছিল, এতে সন্ত্রাসের যোগ রয়েছে বলে তাদের প্রাথমিক ধারণা। মঙ্গলবার ৩৮ বছরের সেই অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। তুরস্কের সেই নাগরিকের নাম গকমেন ট্যানিস।

Advertisement

ট্রামে হামলা চালানোর বেশ কিছু ঘণ্টা পরে তাকে খুঁজে পায় পুলিশ। ঘটনাস্থল থেকে তিন কিলোমিটার দূরের একটি বাড়ির ভিতরে ছিল সে। গকমেন ছাড়া আরও দুই সন্দেহভাজনকে গ্রেফতার করেছে পুলিশ। সাংবাদিক বৈঠকে সরকারি আইনজীবী পরে জানিয়েছেন, ঘাতক পারিবারিক কারণে এই ঘটনা ঘটিয়েছে বলে মনে করা হচ্ছে। ট্যানিসের রেকর্ড নেদারল্যান্ডস পুলিশের খাতায় আগে থেকেই ছিল বলেও জানিয়েছেন তিনি। তবে সন্ত্রাস যোগও উড়িয়ে দেওয়া হচ্ছে না।

প্রধানমন্ত্রী মার্ক রুটে বলেছেন, ‘‘এই হামলার ধাক্কায় বিধ্বস্ত। নানা গুজব ছড়ানো হচ্ছে। হামলার পিছনের উদ্দেশ্য এখনও পুরোপুরি স্পষ্ট নয়।’’ বুধবার থেকে নেদারল্যান্ডসে স্থানীয় নির্বাচন। তা নির্ধারিত সূচি মেনেই হবে বলে জানান রুটে।

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন