Vermont

বিমান থেকে ঝাঁপ দিতেই খুলে পড়ল পা! কী ভাবে মিলল স্কাই ডাইভারের কৃত্রিম অঙ্গ?

শনিবার ওয়েস্ট অ্যাডিসন এলাকায় তেমন ভাবেই বিমান থেকে দুঃসাহসিক ঝাঁপ দিয়েছিলেন ক্রিস। কিন্তু সঙ্গে সঙ্গেই বিপত্তি ঘটে।

Advertisement

সংবাদ সংস্থা

ভারমন্ট শেষ আপডেট: ২৯ জুলাই ২০২০ ১৯:০২
Share:

কৃত্রিম অঙ্গ ফিরে পেয়ে খুশি ক্রিস।

অস্ত্রোপচারে বাদ গিয়েছে দুটি পা। এখন ভরসা কৃত্রিম পা। আকাশ থেকে ঝাঁপ দিয়ে সেই ‘ভরসা’ই হারিয়ে ফেলেছিলেন এক স্কাই ডাইভার। অবশেষে দিন কয়েক বাদে ওই স্কাই ডাইভারের হাতে সেই ‘হারানিধি’ তুলে দিলেন এক কৃষক। এ ঘটনা ঘটেছে আমেরিকার ভারমন্টে।

Advertisement

হাইড পার্কের বাসিন্দা ক্রিস মার্কারসের নেশা স্কাই ডাইভিং। অস্ত্রোপচারে দুটো পা বাদ গিয়েছে। এখন সঙ্গী কৃত্রিম পা। আর তা নিয়েই স্কাই ডাইভিং চালিয়ে যাচ্ছেন তিনি। শনিবার ওয়েস্ট অ্যাডিসন এলাকায় তেমন ভাবেই বিমান থেকে দুঃসাহসিক ঝাঁপ দিয়েছিলেন ক্রিস। কিন্তু সঙ্গে সঙ্গেই বিপত্তি ঘটে। শূন্যেই তাঁর কৃত্রিম পায়ের একটি খুলে যায়। ক্রিস নিজে বলছেন, ‘‘আমি ভেবেছিলাম, আমার অ্যাড্রিনালিন বেশি ক্ষরণ হচ্ছে এবং আমি খুব উত্তেজিত হয়ে গিয়েছিলাম। আমি বুঝতে পারিনি যে আমার কৃত্রিম পা হারিয়ে ফেলেছি।’’

সে দিন ক্রিস অবশ্য নিরাপদেই মাটিতে নামেন। কিন্তু পা-টি আর খুঁজে পাননি। এর পর সে কথা সোশ্যাল মিডিয়ায় লেখেন ক্রিস। সেই পোস্টটি নজরে আসে জো মার্জালকাওস্কি নামে এক কৃষকের। এর পর রবিবার সয়াবিন খেতে ক্রিসের ওই নকল পা-টি খুঁজে পান তিনি। কয়েকটি আঁচড়ের দাগ ছাড়া সেটি অবশ্য অক্ষতই ছিল। জো-র দাবি, এত বড় এলাকায় ওই কৃত্রিম পা খোঁজা খড়ের গাদায় সূচ খোঁজার সামিল ছিল। তবে শেষ পর্যন্ত সেটা পাওয়া যায়। দুঃসাহসিক অভিযানের সঙ্গীকে ফিরে পেয়ে খুশি ক্রিস।

Advertisement

আরও পড়ুন: ‘নিজেকে রাজা মনে করছেন চিনফিং, ফলে আরও আগ্রাসী হয়ে উঠছে চিন’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন