Rotary Phone

‘কী ভাবে ডায়াল করতে হয় এই ফোন’, নাকানিচোবানি ১৭ বছরের দুই কিশোরের

মার্কিন যুক্তরাষ্ট্রের ইলিনয়ের কেভিন বামস্টিড নামক এক ভদ্রলোকের শেয়ার করা সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে যে, জেক ও কাইল নামের দুই ভাই রীতিমতো নাকানিচোবানি খাচ্ছে রোটারি ডায়ালের ফোন ব্যবহার করতে গিয়ে। দু’জনেরই বয়স ১৭ বছর।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০১৯ ১৭:৩৮
Share:

এই মডেলের ফোন এখন শুধুই স্মৃতিতে

প্রযুক্তি আমাদের এগিয়ে দিয়েছে এতটা দূর যে, আমাদের অনেকেরই ছেলেবেলার স্মৃতিগুলো এখন শুধুই নস্ট্যালজিয়ায় বন্দি। পুরনো প্রযুক্তির সামনে তাই খেই হারিয়ে ফেলতে হয় আমাদের অনেককেই। পুরনো মডেলের বোতাম ঘুরিয়ে ফোন করতে চাওয়া রোটারি ডায়ালের ফোন ব্যবহার করতে গিয়ে সেরকমই হাস্যকর অবস্থা হল দুই কিশোরের।

Advertisement

মার্কিন যুক্তরাষ্ট্রেইলিনয়ের কেভিন বামস্টিড নামক এক ভদ্রলোকের শেয়ার করা সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে যে, জেক ও কাইল নামের দুই ভাই রীতিমতো নাকানিচোবানি খাচ্ছে রোটারি ডায়ালের ফোন ব্যবহার করতে গিয়ে। দু’জনেরই বয়স ১৭ বছর। ভিডিয়োয় দেখা যাচ্ছে যে, ইলিনয়বাসী কেভিন তাঁর ছেলে জেক ও ভাইপো কেভিনকে চার মিনিটের মধ্যে ফোনের ডায়াল ঘুরিয়ে ফোন করবার জন্য চ্যালেঞ্জ ছুঁড়ে দিচ্ছেন। কাইল জিজ্ঞেস করছে যে ফোনটা উঠিয়ে তারপর ফোন করতে হবে নাকি অন্য কোনও উপায় আছে? আরও এক ধাপ এগিয়ে জেক জিজ্ঞেস করছে যে, অতগুলো ফুটো কেন আছে ওখানে?

ছোটবেলা থেকে রোটারি ফোন দেখে যাঁরা বড় হয়েছেন, তাঁরা ঠিক কতটা সময় পিছনে ফেলে এসেছেন, এই ভিডিয়ো দেখে তার খানিকটা আঁচ পাওয়া যাবে। ইতিমধ্যেই প্রায় আড়াই কোটি মানুষ দেখে ফেলেছেন ভিডিয়োটি। শেয়ার হয়েছে প্রায় ৪ হাজারেরও বেশি। কুড়ি হাজারেরও বেশি মানুষ মতামত জানিয়েছেন এই ভিডিয়োটিতে। দেখে নিন সেই ভিডিয়োটি:

Advertisement

আরও পড়ুন: রানাকে ভারতে প্রত্যর্পণের সম্ভাবনা প্রবল

আরও পড়ুন: কর্মীদের বেতন দিতে না পারলেও ফুটবল টিমকে এলাহি ভোজ ডোনাল্ড ট্রাম্পের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন