Viral Video

এ কী খেলায় মেতেছে গন্ডার আর ছাগল! দুই বন্ধুর কাণ্ডে হুলুস্থুল নেট-দুনিয়ায়!

গন্ডারটি তার ছাগল বন্ধুর চলার ছন্দ নকল করতে চাইছে বলেই মনে করেন সেই পুনর্বাসন কেন্দ্রের কর্মীরা। প্রসঙ্গত, ইউটিউবে ৩০ সেকেন্ডের মূল ভিডিয়োটি প্রায় ২৭ লাখ বার দেখা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

ভুবনেশ্বর শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২০ ১৮:৪২
Share:

গন্ডার-ছাগলের 'নাচ'। ছবি: টুইটার থেকে নেওয়া।

কথায় বলে, বাঘে-গরুতে এক ঘাটে জল খায়। কিন্তু গন্ডার আর ছাগল একত্র হলে কী হতে পারে, তা নিয়ে কোনও প্রবাদ-প্রবচন খুঁজে আওয়া যাবে না। সম্প্রতি এক আজব ভিডিয়ো সামনে এল, যেখানে দুই আলাদা প্রজাতির প্রাণীকে ডুয়েট নাচতে দেখা গেল। জঙ্গলের রাস্তায় সেই নাচের দৃশ্য ধরা পড়ল ক্যামেরায়। ভিডিয়োটি পুরনো হলেও সম্প্রতি ফের সেটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।

Advertisement

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী সুশান্ত নন্দা বুধবার ভিডিয়োটি পোস্ট করেছেন। ১৬ সেকেন্ডের ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, একটি গন্ডার শাবক ও একটি ছাগল মহানন্দে নাচছে। যে গন্ডারকে দেখলে বেশ গুরুগম্ভীর প্রাণী মনে হয়, সেই গন্ডার তার এই সাদা ও খয়রি রংয়ের ছাগল বন্ধুর সঙ্গে দিব্বি নেচে-কুঁদে বেড়াচ্ছে।

ছোট্ট মজার এই ভিডিয়োটি এখনও পর্যন্ত প্রায় ১৫ হাজার ভিউ পেয়েছে। সেই সঙ্গে সমানে চলছে লাইক, রিটুইট ও শেয়ার। এক নেটাগরিক লিখেছেন, "শরীরের আকৃতি যেন এখানে কোনও বাধা নয়। একটি বড় প্রাণীর সঙ্গে দিব্বি খেলছে একটি ছোট প্রাণী।"

Advertisement

আরও পড়ুন: রেকর্ড ভেঙে ১১ মাস পৃথিবীর বাইরে কাটিয়ে ঘরে ফিরলেন মহিলা মহাকাশচারী

দেখুন সেই ভিডিয়ো:

সুশান্ত ভিডিয়োটি এখন পোস্ট করলেও এটি ২০১৪ সালে রেকর্ড করা হয়েছিল বলে জানা গিয়েছে। দক্ষিণ আফ্রিকার একটি বন্যপ্রাণী পুনর্বাসন কেন্দ্রে এটি ক্যামেরাবন্দি হয়। গন্ডারটির নাম গেরটজি ও ছাগলটির নাম লামি। তাদের বন্ধুত্ব ইউটিউব ভিউয়ারদের কাছে রীতিমতো চর্চার বিষয়। আসলে যাকে 'নাচ' বলে মনে হচ্ছে, সেটা অন্য জিনিস। গন্ডারটি তার ছাগল বন্ধুর চলার ছন্দ নকল করতে চাইছে বলেই মনে করেন সেই পুনর্বাসন কেন্দ্রের কর্মীরা। প্রসঙ্গত, ইউটিউবে ৩০ সেকেন্ডের মূল ভিডিয়োটি প্রায় ২৭ লাখ বার দেখা হয়েছে।

আরও পড়ুন: ঐতিহ্যময় গল্ফ টুর্নামেন্টের স্টেডিয়ামে আচমকা শরীর প্রদর্শন করলেন মহিলা!

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন