Viral

দৈত্যাকার সোনালি জালের মাকড়সার ছবি ধরা পড়ল ক্যামেরায়!

গোলিথ বার্ডইটার নামে এক প্রজাতির মাকড়সা রয়েছে যারা ছোটখাটো পাখি ধরে খেয়ে ফেলে। আরও একটি দৈত্যাকার মাকড়সা হল নেফিলা।

Advertisement

সংবাদ সংস্থা

ব্রিসবেন শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২০ ১৪:৩১
Share:

কুইন্সল্যান্ডে ক্যামেরাবন্দি দৈত্যাকার মাকড়সা। ছবি: রেডিট থেকে নেওয়া।

মাকড়সাকে অনেকেই ভয় পান, আবার তা যদি এমন ‘দৈত্যাকার’, তাহলে তো কথাই নেই। এমনই একটি মাকড়সার ছবি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে, সোনালি সুতোর জালে বসে রয়েছে একটি মাকড়সা।তার পিছনে দেখা যাচ্ছে এক ব্যক্তির হাত।

Advertisement

সোশ্যাল মিডিয়া রেডিট-এ ২৩ ফেব্রুয়ারি ছবিটি পোস্ট হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, মাকড়সাটির আকার বোঝাতে এক ব্যক্তি তার পিছনে তালু মেলে ধরেছেন।আর মাকড়সাটির ছায়া পড়েছে ওই হাতে। যেটার আকার প্রায় ওই ব্যক্তির হাতের সমান। ফলে সহজেই অনুমেয় মাকড়সাটির আকার কত বড়।

গোলিথ বার্ডইটার নামে এক প্রজাতির মাকড়সা রয়েছে যারা ছোটখাটো পাখি ধরে খেয়ে ফেলে। আরও একটি দৈত্যাকার মাকড়সা হল নেফিলা। যে মাকড়সার ছবি এখানে পোস্ট করা হয়েছে সেটি নেফিলা-র ছবি। এদের আরও একটি নাম রয়েছে, ‘গোল্ডেন সিল্ক ওরব-ওয়েভার’(সোনালি সিল্কের তাঁতি)। আসলে এই নামের কারণ এদের জালের রং।

Advertisement

আরও পড়ুন: নগ্ন হয়ে ঘর মুছে দিয়ে যাবেন মহিলা, খরচ পড়বে ঘণ্টায় প্রায় ৯ হাজার!

এই ছবিটি অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে তোলা হয়েছে বলে জানিয়েছেন, রেডিট ইউজার। ছবিটি পোস্ট হওয়ার পরেই সেটি ভাইরাল হয়ে যায়। প্রচুর নেটাগরিক পোস্টটি শেয়ার করেছেন। সেই সঙ্গে সমানে চলছে লাইক ও কমেন্ট।

আরও পড়ুন: হারিয়ে গিয়ে নিজেই থানায় রিপোর্ট করে গেল এই জার্মান শেপার্ড!

দেখুন সেই পোস্ট:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন