Viral

বর্জ্য মাস্ক ডেকে আনছে নতুন ভয়, চোখ খুলে দিল সিগালের ছবি

একটি সিগাল মুখে একটি মাস্ক ধরে নিয়ে ঘুরে বেড়াচ্ছে। নিক লক্ষ্য করেন, আশপাশে আরও প্রচুর মাস্ক পড়ে রয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২০ ১৩:৪৯
Share:

মাস্ক তুলে আনছে সিগাল। ছবি: টুইটার থেকে নেওয়া।

একটা ছোট সিগালের চঞ্চুতে আকাশি রঙের ডিসপোজেবল মাস্ক। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ছবি যেন অনেক প্রশ্নের মুখে দাঁড় করিয়ে দিয়েছে। ছবিটি ইংল্যান্ডের এক সৈকতে ক্যামেরাবন্দি করেন এক ব্যক্তি। পরিবেশ সচেতন অনেকেই এই ছবি শেয়ার করেছেন।

Advertisement

ইংল্যান্ডের ওয়েস্টন সুপার মারে টাউনে নিক নামের বছর বাহান্নার এক ব্যক্তি এক দিন সকালে সাইকেল নিয়ে ঘুরতে বের হয়েছিলেন। তখনই তিনি দেখতে পান, একটি সিগাল মুখে একটি মাস্ক ধরে নিয়ে ঘুরে বেড়াচ্ছে। নিক লক্ষ্য করেন, আশপাশে আরও প্রচুর মাস্ক পড়ে রয়েছে। তিনি সিগালটির ছবি তোলেন। এর পরে তা পোস্ট করে লেখেন, ‘এই ছবি যথেষ্ট হতাশাজনক’।

ওয়েস্টন সুপার মারে টাউনে পর্যটকদের ভিড় লেগেই থাকে। এখনও প্রচুর মানুষ যাতায়াত করছেন। আর তাঁরা কেউ মাস্ক, কেউ পিপিই ফেলে দিচ্ছেন যত্রতত্র। ফলে এই সব বর্জ্য থেকেও করোনা ছড়ানোর সম্ভাবনা রয়ে যাচ্ছে। আর এগুলি যে হেতু দ্রুত নষ্ট হবে না তাই মাটি বা জলকে দূষিত করতে থাকবে।

Advertisement

আরও পড়ুন: এই টিকটিকির দাম ২৫ লাখ টাকার বেশি, উদ্ধারের সঙ্গে চোরও ধরলেন মার্কিন গোয়েন্দারা

আরও পড়ুন: প্রাণ বাঁচাল হাত ঘড়ি, ইনদওরে প্রৌঢ়ের কঠিন রোগ ধরিয়ে দিল অ্যাপল ওয়াচ​

অন্য নেটাগরিকদের পাশাপাশি শিল্পপতী ধনরাজ নাথওয়ানি এবং ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের অফিসার সুশান্ত নন্দা এই ছবিটি তাঁদের টুইটার হ্যান্ডলে পোস্ট করেছেন। সেই সঙ্গে এই সব বর্জ্যের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তুলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন