Viral

কুকুরের গায়ে বাঘের মতো রং! অপরাধীকে খুঁজে শাস্তির দাবি নেটদুনিয়ায়

মনে করা হচ্ছে, কোনও ব্যক্তি ইচ্ছাকৃতভাবে কুকুরটির গায়ে বাঘের আদলে রঙ করেছেন।

Advertisement

সংবাদ সংস্থা    

নয়াদিল্লি শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২০ ১৬:২৩
Share:

কুকুরের গায়ে বাঘের রং। ছবি ফেসবুক থেকে নেওয়া।

রাস্তার কুকুর। তার গায়ে বাঘের মতো ডোরা কাটা দাগ। দূর থেকে দেখে কেউ বাঘের শাবক বলে ভুলও করতে পারে। এই রকমই একটি কুকুরের ছবি সম্প্রতি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। তার পরই বিষয়টি নিয়ে সরব হয়েছেন নেটাগরিকরা।

Advertisement

মালয়েশিয়ার একটি পশুপ্রেমী সংস্থার ফেসবুক পেজ থেকে শেয়ার করা হয়েছে সেই কুকুরের ছবি। শেয়ার করে লেখা হয়েছে, ‘‘অভিযুক্তকে খোঁজ দিতে পারলে মিলবে মোটা অঙ্কের পুরস্কার।’’

মনে করা হচ্ছে, কোনও ব্যক্তি ইচ্ছাকৃতভাবে কুকুরটির গায়ে বাঘের আদলে রঙ করেছেন। নিরীহ সারমেয়র উপর এই ধরনের আচরণ দেখে বেজায় ক্ষুব্ধ নেটাগরিকরা। বিষযটির নিন্দা তো তাঁরা করেছেনই, পাশাপাশি অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করে কঠোর শাস্তির দাবিও তুলেছেন। তাঁদের বক্তব্য, এই রঙের কারণে কুকুরটির চামড়ার গুরুতর ক্ষতি হতে পারে। দেখুন সেই পোস্ট—

Advertisement

এই ঘটনা এই প্রথম নয়। এর আগে ভারতেও ঘটেছে এ রকম ঘটনা। কর্নাটকের নালুরু গ্রামের এক কৃষক তার পোষ্য কুকুরের গায়ে বাঘের মতো রং করেছিলেন। শ্রীকান্ত গোওদা নামের ওই কৃষক জানিয়েছিলেন, ফসল বাঁচাতে এই কাজ করেছিলেন তিনি, যাতে তাঁর পোষ্যকে দেখে বাঘ মনে করে চলে যায় খেতের ফসল নষ্টকারী অন্য প্রাণীরা। কিন্তু মালয়েশিয়ার ঘটনা তেমন নয়। স্রেফ মজা পেতেই এই কাণ্ড কেউ করেছেন বলে মনে করছেন মালয়েশিয়ার ওই পশুপ্রেমী সংগঠনের কর্তাব্যক্তিরা।

আরও পড়ুন: এক ঘণ্টায় রেস্তরাঁর সমস্ত পদ খেয়ে ফেললেন এই যুবক! দেখুন ভিডিয়ো

আরও পড়ুন: ফেসবুক কর্তাকে পিছনে ফেলে ধনকুবেরদের তালিকায় তৃতীয় এলন মাস্ক

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন