Viral

ছবির মধ্যে মিশে রয়েছে গিরগিটি, দেখতে পাচ্ছেন?

ডালপালার মধ্যে একটি গিরগিটিও নাকি লুকিয়ে রয়েছে। সেটিকে খুঁজে বার করার চ্যালেঞ্জই তিনি ছুড়ে দিয়েছেন নেটাগরিকদের উদ্দেশে।

Advertisement

সংবাদ সংস্থা

অ্যারিজোনা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২০ ১৩:৫৬
Share:

ছবির মধ্যে লুকিয়ে আছে একটি লিজার্ড। দেখতে পাচ্ছেন? ছবি টুইটার থেকে নেওয়া।

ছবি সংক্রান্ত বিভিন্ন পাজল সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্মে ছড়িয়ে পড়তেই তা নিয়ে আগ্রহী হয়ে পড়েন নেটাগরিকরা। সে রকমই ‘ফাইন্ড দ্য লিজার্ড’ নিয়ে সম্প্রতি মেতেছে নেটদুনিয়া।

Advertisement

ইউনিভার্সিটি অব অ্যারিজোনাস স্কুল অব ন্যাচারাল রিসোর্সেস অ্যান্ড দ্য এনভায়রনমেন্টে পিএইচডি করেন ইয়ারিন ম্যাকগি। তিনি এক জন হারপেটোলজিস্ট। অর্থাৎ সরীসৃপ হল তাঁর গবেষণার বিষয়। সোশ্যাল মিডিয়াতেও তাঁর উপস্থিতি নজর কাড়ে। সম্প্রতি নিজের টুইটার হ্যান্ডল থেকে একটি ছবি পোস্ট করেছেন তিনি।

সেই ছবিতে দেখা যাচ্ছে, রাস্তার ধারে পড়ে আছে কিছু শুকনো ডালপালা। রাস্তার রং ও ডালপালা প্রায় মিশে গিয়েছে। তবে সেই ডালপালার মধ্যে একটি গিরগিটিও নাকি লুকিয়ে রয়েছে। সেটিকে খুঁজে বার করার চ্যালেঞ্জই তিনি ছুড়ে দিয়েছেন নেটাগরিকদের উদ্দেশে।

Advertisement

আরও পড়ুন: হাসপাতালে ভর্তি কোভিড রোগীর চিকিৎসায় হাইড্রক্সিক্লোরোকুইন প্রয়োগ বন্ধ করল হু

রাস্তা ও ডালপালার রঙের সঙ্গে গিরগিটির গায়ের রং মিলে যাওয়ায় তাকে দেখতে পাওয়া বেশ কষ্টকর হয়েছে নেটাগরিকদের কাছে। অনেকেই তা খুঁজে বের করতে অসমর্থ হয়েছেন। সে কথা তাঁরা কমেন্টে জানিয়েওছেন। তবে ছবিকে জুম করে কেউ কেউ সমর্থ হয়েছেন লিজার্ডকে খুঁজে বের করতে। আপনি যদি খুঁজে বের করতে না পারেন, তাহলে দেখুন নিচের পোস্ট—

আরও পড়ুন: ‘চিনকে তোষণ করার নীতি থেকে সরে আসুক ভারত’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন