USA

আমেরিকার ইতিহাসে সর্বকনিষ্ঠ মেয়র সাত মাসের এই শিশু!

আমেরিকার মেয়র হওয়ার ইতিহাসে তৈরি হয়েছে নতুন নজির। চার্লিই হয়েছে আমেরিকার ইতিহাসে সর্বকনিষ্ঠ মেয়র।

Advertisement

সংবাদ সংস্থা

টেক্সাস শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৯ ১৫:৪২
Share:

ছোট্ট মেয়র চার্লি। ছবি টুইটার থেকে সংগৃহীত।

উইলিয়াম চার্লস ম্যাকমিলান। বয়স সাত মাস। চার্লি নামেই বেশি পরিচিত সে। কিন্তু এক বছর বয়স না হলেও জনতার পছন্দে মেয়র হয়েছে সে। আমেরিকার টেক্সাসের হোয়াইটহিলের মেয়র হিসাবে গত রবিবার শপথ নেওয়াও হয়ে গিয়েছে তার। এর পরই আমেরিকার মেয়র হওয়ার ইতিহাসে তৈরি হয়েছে নতুন নজির। চার্লিই হয়েছে আমেরিকার ইতিহাসে সর্বকনিষ্ঠ মেয়র।

Advertisement

সাম্মানিক মেয়র পদের জন্য গত অক্টোবরেই নির্বাচিত হয়েছিল চার্লি। ‘মেক আমেরিকা গ্রেট এগেইন’-এর লক্ষ্য নিয়ে গ্রিমস কাউন্টির বাসিন্দারা নির্বাচিত করেছিলেন চার্লিকে। আমেরিকার এক স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, প্রতি বছর সাম্মানিক মেয়র পদের জন্য নিলাম করা হয়। এই বছরের চার্লিই ছিল সর্বোচ্চ বিডার। তাই তাকে মেয়র হিসাবে বেছে নেওয়া হয়েছে।

রবিবারে চার্লির শপথ অনুষ্ঠানের ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। তার পরই ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো। সেখানে বাবা চ্যাড ও মা ন্যান্সি ম্যাকমিলানের সঙ্গে দাঁড়িয়ে শপথ নিতে দেখা যাচ্ছে ছোট্ট চার্লিকে।

Advertisement

আরও পড়ুন: কাজ: ঘুরতে গিয়ে ছবি তোলা॥ মাইনে: মাসে ২৬ লক্ষ টাকা!

আরও পড়ুন: ২৮ বছর পর প্রথমবার সোজা হয়ে দাঁড়ালেন চিনের সেই ‘ফোল্ডিং ম্যান’!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন