Viral

মনের দুঃখে জোরে বাইক চালাচ্ছিল কিশোর, ট্রাফিক পুলিশ ধরে কেক খাওয়ালেন

পুলিশকর্মী প্রথমে ভেবেছিলেন, জরিমানার ভয়ে সে কান্নাকাটি শুরু করেছে। কিন্তু কিশোরের এমন কান্না দেখে সন্দেহ হয় তাঁদের। জিজ্ঞেস করায় সে এবার খুলে বলে, সে দিন তার জন্মদিন, কিন্তু বাড়ির সবাই সেটা ভুলে গিয়েছে। সেই দুঃখে, রাগে সে জোরে বাইক চালাচ্ছিল।

Advertisement

সংবাদ সংস্থা

ব্যাঙ্কক শেষ আপডেট: ২২ নভেম্বর ২০১৯ ১৫:০৬
Share:

ট্রাফিক আইন ভেঙেও পুলিশের হাতে কেক খেল কিশোর। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

ভারতে নতুন ট্রাফিক আইন চালু হওয়ার পর একের পর এক ব়ড় অঙ্কের জরিমানার খবর সামনে এসেছে। এমনকি মোটর ভেহিকল অ্যাক্টে গরুর গাড়িকেও চালান ধরানো হয়েছিল। কিন্তু কখনও এমন শুনেছেন, জোরে গাড়ি চালিয়ে পুলিশের হাতে ধরা পড়ে কেউ জন্মদিনের কেক খেয়ে বাড়ি ফিরছে? এমনই হয়েছে তাইল্যান্ডে এক কিশোরের সঙ্গে।

Advertisement

গতির ঊর্দ্ধসীমার থেকেও বেশি জোরে বাইক চালানোর জন্য এক কিশোরকে ধরে ট্রাফিক পুলিশ। কিন্তু শেষ পর্যন্ত পুলিশ তাকে চালান না ধরিয়ে কেক দিলেন। সেই কাহিনি এখন ফেসবুকে ভাইরাল। ফেসবুকের যে পেজে এই ছবি-সহ ঘটনার কথা প্রথমে পোস্ট করা হয়েছিল, সেটি ডিলিট করে দেওয়া হয়। কিন্তু ততক্ষণে ভাইরাল হয়ে গিয়েছে এই ছবি, ভিডিয়ো। এর পর ফেসবুকেই অন্য একটি পেজে গোটা ঘটনা নিয়ে আরও একটি পোস্ট করা হয়।

ফেসবুকে লেখা হয়েছে, হেলমেট, নম্বরপ্লেট ছাড়াই ওই কিশোর বাইক চালাচ্ছিল। তার গতিও ছিল যথেষ্ট বেশি। পুলিশ তাকে আটকায়। পুলিশ ধরতেই হঠাৎ সে কান্নায় ভেঙে পড়ে। ওই পুলিশকর্মী প্রথমে ভেবেছিলেন, জরিমানার ভয়ে সে কান্নাকাটি শুরু করেছে। কিন্তু কিশোরের এমন কান্না দেখে সন্দেহ হয় তাঁদের। জিজ্ঞেস করায় সে এবার খুলে বলে, সে দিন তার জন্মদিন, কিন্তু বাড়ির সবাই সেটা ভুলে গিয়েছে। সেই দুঃখে, রাগে সে জোরে বাইক চালাচ্ছিল।

Advertisement

আরও পড়ুন: ইচ্ছে থাকলে বয়স কোনও বাধা নয়, ১০৫ বছরে প্রমাণ করলেন ভাগীরথী আম্মা

এরপর পুলিশ আর তাকে জরিমানা করেনি। উল্টে সামনের দোকান থেকে কেক-মোমবাতি কিনে এনে জন্মদিন পালন করেন পুলিশকর্মী। ফের কান্নায় ভেঙে পড়ে ওই কিশোর। কিন্তু এবার আর দুঃখে নয়, আনন্দে।

আরও পড়ুন: আখের খেতে উদ্ধার চিতাবাঘের ৩ বাচ্চা, রাতে এসে নিয়ে গেল মা

পাশে থাকা এক পুলিশকর্মী সেই ছবি-ভিডিয়ো রেকর্ড করে ফেসবুকে আপলোড করে দেন। ভাইরাল হয়ে যায় সেই পোস্ট। এখন ফেসবুকের একাধিক পেজে ঘুরছে সেই ঘটনা।

দেখুন সেই ফেসবুক পোস্ট:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন