COVID-19

Viral: কোভিড হাসপাতালে মাদক সেবন, যৌনমিলন রোগীদের, তদন্ত শুরু তাইল্যান্ডে

সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, মহিলা ওয়ার্ডের রোগীরা রাতে পুরুষদের ওয়ার্ডে যাচ্ছেন। বেশ কিছু জায়গায় অনেককে জটলা করতেও দেখা গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

তাইল্যান্ড শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২১ ১২:২৯
Share:

তাইল্যান্ডের এক কোভিড হাসপাতাল ছবি সৌজন্যে রয়টার্স।

তাইল্যান্ডের এক কোভিড হাসপাতালে মাদক সেবন করার অভিযোগ উঠেছে রোগীদের বিরুদ্ধে। বেশ কয়েক জন রোগী যৌনমিলন করেছেন বলেও অভিযোগ। আর তার পরেই নড়েচড়ে বসেছে স্থানীয় প্রশাসন। তদন্ত করে দেখার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে স্বাস্থ্য আধিকারিকদের। আপাতত হাসপাতালের রোগীদের আলাদা আলাদা ওয়ার্ডে রাখার ব্যবস্থা করা হয়েছে। তাঁরা যাতে দেখা করতে না পারেন তার জন্য অতিরিক্ত সুরক্ষার বন্দোবস্ত করা হয়েছে হাসপাতালের মধ্যে।
সংবাদ সংস্থা জানিয়েছে, তাইল্যান্ডের সমুত প্রকন প্রদেশে এক কোভিড হাসপাতালে এই ঘটনা ঘটেছে। সেখানে হাজারের বেশি রোগী ভর্তি রয়েছেন। অভিযোগ পেয়ে স্বাস্থ্য আধিকারিকরা গিয়ে তদন্ত করে অবশ্য মাদক খুঁজে পাননি। যদিও ২৩ প্যাকেট সিগারেট তাঁরা পেয়েছেন। এই সিগারেট তাইল্যান্ডে নিষিদ্ধ বলেই জানা গিয়েছে। কী ভাবে সেগুলি হাসপাতালের ভিতরে ঢুকল সেটাই বুঝতে পারছেন না তদন্তকারীরা।

Advertisement

হাসপাতালের সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, মহিলা ওয়ার্ডের রোগীরা রাতে পুরুষদের ওয়ার্ডে যাচ্ছেন। বেশ কিছু জায়গায় অনেককে জটলা করতেও দেখা গিয়েছে। কিন্তু হাসপাতালের কোনও কর্মী তাঁদের বাধা দেননি। সিসিটিভি দেখে অবশ্য রোগীদের চিহ্নিত করা যায়নি। এই ঘটনার পিছনে হাসপাতালের কর্মীরা যুক্ত কি না তা খতিয়ে দেখছেন আধিকারিকরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন