Viral

সাজানো, নিরিবিলি এই দ্বীপে গিয়ে থাকতে পারলে মাসে পাবেন ৩৮ হাজার টাকা!

অ্যান্টিক্যাথেরা দ্বীপে বসবাস করার জন্য পরিবার পিছু মাসে ৫০০ ইউরো যা ভারতীয় মুদ্রায় প্রায় ৩৮ হাজার ৭৫০ টাকা দেবে গ্রিস সরকার। সেই সঙ্গে দেওয়া হবে বিনামূল্যে খাবার ও বসবাসের জন্য বাড়ি

Advertisement

সংবাদ সংস্থা

এথেন্স শেষ আপডেট: ০৫ জুলাই ২০১৯ ১৪:২৮
Share:

অ্যান্টিক্যাথেরা দ্বীপ। ছবি: শাটার স্টক

ভিড়-ভাট্টা কংক্রিটের শহুরে জীবনে হাঁপিয়ে উঠেছেন? একটু নিরিবিলিতে পরিবারে সঙ্গে সারাটা জীবন কাটিয়ে দেওয়ার স্বপ্ন দেখেন? তবে আপনার জন্য আদর্শ জায়গা হতে পারে অ্যান্টিক্যাথেরা দ্বীপ।

Advertisement

গ্রিসের এথেন্স থেকে ৪৫ মিনিটের উড়ান। অ্যান্টিক্যাথেরা দ্বীপে এখন বসবাস করেন মাত্র ২৪ জন। গ্রিস প্রশাসন চাইছে সেখানকার জনসংখ্যা বাড়াতে। তার সহজ উপায় হল বাইরে থেকে মানুষ এসে যদি বসবাস শুরু করেন। তাই পরিবার নিয়ে যদি কেউ এখানে স্থায়ীভাবে বসবাস করেন তবে তাঁদের সব রকম সাহায্য করবে গ্রিস প্রশাসন। এতে ওই দ্বীপের জনসংখ্যা বাড়বে, উন্নতি হবে অর্থনীতির।

অ্যান্টিক্যাথেরা দ্বীপে বসবাস করার জন্য পরিবার পিছু মাসে ৫০০ ইউরো যা ভারতীয় মুদ্রায় প্রায় ৩৮ হাজার ৭৫০ টাকা দেবে গ্রিস সরকার। সেই সঙ্গে দেওয়া হবে বিনামূল্যে খাবার ও বসবাসের জন্য বাড়ি। গ্রিস সরকার সেই সব পরিবারকে অগ্রাধিকার দিতে চাইছে যাদের অন্তত ৩টি সন্তান রয়েছে।

Advertisement

আরও পড়ুন : সোশ্যাল মিডিয়ার সূত্রে উদ্ধার দুই কিশোরী, সংবর্ধনা পুলিশকে

আরও পড়ুন : ‘মাদক খাইয়ে গাড়ির মধ্যে আমাকে ধর্ষণ করে, ছবি তুলে রাখে আদিত্য পাঞ্চোলি’

এতটা পড়েই ব্যাগ গোছানো বা এই দ্বীপে থাকার আবেদন করার কথা ভাবছেন? তার আগে আরও কিছু বিষয় জানার আছে। যেমন এই দ্বীপে বিদ্যুত্, ইন্টারনেট থাকলেও কোনও এটিএম নেই। আবার দোকানের সংখ্যাও কম। তবে জনসংখ্যা বাড়লে সেই সমস্যাও মিটে যাবে বলেই আশা প্রশাসনের। চাহিদা বাড়লেই দোকানও বাড়বে।

তাই দেখুন যদি সাহস করে পৌঁছে যেতে পারেন অ্যান্টিক্যাথেরা দ্বীপে, পেয়ে যাবেন নিরিবিলি শান্তির এক জীবন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন