Viral

যমজ বোন জন্মদিনে একই হাসপাতালে দুই মেয়ের জন্ম দিলেন

দুই বোনই চাইছিলেন, একই দিনে দ্বিতীয় সন্তানের জন্ম দিতে। সেই মতো পরিকল্পনা করে তাঁরা নিজেদের জন্মদিনেই দুই মেয়ের জন্ম দিয়েছেন, যারা মাত্র ৯০ মিনিটের ছোট বড়।

Advertisement

সংবদা সংস্থা

নক্সভিল, আমেরিকা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২০ ১৪:১৯
Share:

শাটারস্টক থেকে নেওয়া প্রতীকী চিত্র।

যমজ ভাই-বোনদের নিয়ে অনেক মজার ঘটনা সামনে আসে। তবে এই যমজ বোন যা ঘটালেন তা সচরাচর দেখা যায় না। দুই যমজ বোন নিজেদের জন্মদিনে একই হাসপাতালে দুই কন্যাসন্তানের জন্ম দিলেন। আর তাঁরা জানিয়েছেন, এমনটা করার পিছনে তাঁদের একটা উদ্দেশ্যও রয়েছে।

Advertisement

আমেরিকার টেনেসির নক্সভিলের বাসিন্দা অটাম শ এবং অ্যাম্বার ট্র্যামোনটানার জন্মদিন ২৯ অক্টোবর। তাঁরা ছোটবেলা থেকে বড় হয়ে ওঠার পথে প্রায় সব কিছুই একসঙ্গে করেছেন। স্কুল, কলেজ বা পেশাগত প্রশিক্ষণ, সবই একসঙ্গে তাঁদের। ছোটবেলা থেকে তাঁরা সব কিছুই ভাগাভাগি করে নিতেন। ছোটবেলার সেই অভিজ্ঞতা যাতে তাঁদের সন্তানরাও পায়, তাই তাঁরা একই দিনে সন্তানের জন্ম দিয়েছেন বলে জানিয়েছেন।

তবে এটি তাঁদের দু’জনেরই দ্বিতীয় সন্তান। বছর দুয়েক আগে তাঁদের একটি করে পুত্রসন্তান হয়েছে। যারা আবার মাত্র ১০ সপ্তাহের ছোট বড়। কিন্তু এবার তাঁরা দুই বোনই চাইছিলেন, একই দিনে দ্বিতীয় সন্তানের জন্ম দিতে। সেই মতো পরিকল্পনা করে তাঁরা নিজেদের জন্মদিনেই দুই মেয়ের জন্ম দিয়েছেন, যারা মাত্র ৯০ মিনিটের ছোট বড়।

Advertisement

আরও পড়ুন: জুতোর ভিতরে ১১৯টি জ্যান্ত ট্যারেন্টুলা, পাচারের আগেই উদ্ধার ফিলিপিন্সে

আরও পড়ুন: মুখের ভিতরে মাকড়শা, ভয়ের ভিডিয়ো পোস্ট করে মজা হলিউড অভিনেতার

হাসপাতালের এক চিকিৎসক জর্জ ভিক জানিয়েছেন, তাঁর ৪৫ বছরের কর্মজীবনে এমন ঘটনা এই প্রথম। একই হাসপাতালে নিজেদের জন্মদিনে যমজ বোনকে সন্তানের জন্ম দিতে তিনি আগে দেখেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন