Viral Video

দুই বাঘের ভয়ঙ্কর লড়াই, ভিডিয়ো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

সুধা রামেন সম্প্রতি নিজের টুইটার হ্যান্ডল থেকে শেয়ার করেছেন সেই ভিডিয়ো। সেটি শেয়ার করে তিনি দুই বাঘের এ রকম মারামারি করার কারণ ব্যাখ্যা করেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

জোহানেসবার্গ শেষ আপডেট: ১০ জুলাই ২০২০ ১৫:৪৮
Share:

দুই বাঘের ভয়ঙ্কর লড়াই। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

দুই পুরুষ বাঘের মারামারির ভয়ঙ্কর ভিডিয়ো ফের ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। ভিডিয়োটি বেস কয়েক বছরের পুরনো হলেও ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের অফিসার সুধা রামেন সম্প্রতি নিজের টুইটার হ্যান্ডল থেকে শেয়ার করেছেন সেই ভিডিয়ো। সেটি শেয়ার করে তিনি দুই বাঘের এ রকম মারামারি করার কারণ ব্যাখ্যা করেছেন।

Advertisement

দুই পুরুষ বাঘের এই মারামারি ভিডিয়োটি ২০১৩-তে তুলেছিলেন হেলেনা ওয়াটকিনস। দক্ষিণ আফ্রিকার টাইগার ক্যানিয়ন ওয়াইল্ডলাইফ অ্যান্ড সাফারি পার্কে তোলা হয়েছিল সেটি। তখন ইউটিউবে আপলোড করা সেই ভিডিয়ো ৭০ লক্ষেরও বেশি বার দেখা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, বেশ কয়েক মিনিট ধরে মারামারি করছে পুরুষ বাঘ দু’টি।

মূলত এলাকা দখল করা নিয়েই এ ধরনের মারামারি হয় পুরুষ বাঘেদের মধ্যে। আবার কোনও কোনও সময় বাঘিনীকে ঘিরেও এ ধরনের লড়াইয়ে মাতে বাঘ। সম্প্রতি ভিডিয়োটি আপলোড করে সুধা রামেন লিখেছেন, ‘‘বাঘেদের এই মারামারি রেসলিংয়ের থেকে কিছু কম নয়। আধিপত্য বোঝানোর জন্যই এ রকম মারামারি হয়ে থাকে। বিজয়ী এলাকা ও ভাগ্যবান হলে বাঘিনীও পেয়ে থাকে। পরাজিতকে চলে যেতে হয় নতুন বাসস্থান খুঁজতে।’’

Advertisement

আরও পড়ুন: তিন মাস লকডাউনের পর পাব খুলতেই ‘বেসামাল’ ব্রিটেন

আরও পড়ুন: অস্ত্রোপচারে বাদ গিয়েছে বাঁ-পা, তবু নেচে ‘স্পিরিট’ প্রমাণ করলেন প্রাক্তন মিস কলম্বিয়া

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন