Alligator

‘ভয়ঙ্কর দানব’-কে হাতে করে মাংস খাওয়াতে দেখেছেন আগে?

নেটিজেনদের অনেকেরই মত, ওই ব্যক্তি প্রশিক্ষত। সেই কারণেই তিনি এ ভাবে কুমিরের সঙ্গে কার্যত মজা করছেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ জুলাই ২০২০ ২১:৫১
Share:

কুমিরের সঙ্গে মস্করা। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

জলাশয়ের ধারে দাঁড়িয়ে কাকে যেন ডাকছেন ভদ্রলোক। বেশ কিছুক্ষণ ডাকার পর ‘যিনি’ উঠে এলেন, তাঁকে দেখলে আমার আপনার হাড় হিম হয়ে যাবে। বিশালবপু এক কুমির সাঁতরে চলে এল এক্কেবারে জলাশয়ের ধারে। তার পর হাতে করে মাংস খাওয়াচ্ছেন ওই ব্যক্তি। এমনই ভিডিয়ো ঘিরে সোশ্যাল মিডিয়ায় হইচই।

Advertisement

জীবজগতের জীবনশৈলিভিত্তিক চ্যানেলে স্টিভ আরউইনের এমন ভিডিয়ো দেখা যেত হামেশাই। তাঁর মৃত্যুর পর তাঁর ছেলেও একই রকম অ্যাডভেঞ্চারের কাজে লেগেছেন। এ যেন সেই ছবিরই পুনরাবৃত্তি। গাটোরল্যান্ড অরল্যান্ডো নামে একটি ইনস্টগ্রামে পেজে ভিডিয়োটি শেয়ার হয়েছে। তার পর থেকেই ওই ভিডিয়ো ঘিরে কৌতূহল তৈরি হয়েছে নেটিজেনদের মধ্যে।

ভিডিয়োয় দেখা যাচ্ছে, ওই জলাশয়ের ধারে আসার পরেও ক্ষান্ত নন ওই ব্যক্তি। মাংসের লোভ দেখিয়ে রীতিমতো কুমিরকে ডাঙায় টেনে এনেছেন। তার পর জলাশয় থেকে আরও দূরে নিয়ে যাচ্ছেন। মাঝে মধ্যে এক টুকরো মাংস দিচ্ছেন। শেষ পর্যন্ত বেশ কয়েক টুকরো মাংস দেওয়ার পর কিছুটা শান্ত হয় বিশালাকার ওই কুমিরটি।

Advertisement

আরও পড়ুন: সাড়ে আট ফুট কুমিরের মুখে মাথা ঢুকিয়েও নিরাপদে বার করে নিলেন যুবতী

তবে এই কাজ যথেষ্ট ঝুঁকিপূর্ণ। নেটিজেনদের অনেকেরই মত, ওই ব্যক্তি প্রশিক্ষত। সেই কারণেই তিনি এ ভাবে কুমিরের সঙ্গে কার্যত মজা করছেন। তবে যে ভাবে কুমিরের প্রায় মুখের ভিতরে হাত দিয়ে মাংস দিচ্ছেন, সেটা না করাই উচিত বলেও নেটাগরিকদের মধ্যে অনেকের মত।

আরও পড়ুন: গোটা শরীরে শুধু একটি মাস্ক! তাও আবার মুখে নয়, নিম্নাঙ্গে পরে ঘুরে বেড়ালেন যুবক​

দেখুন সেই ভিডিয়ো:

Predator wants all the good food!!! @niloticus #gatorland #alligator #predator

A post shared by Official Gatorland Instagram (@gatorland_orlando) on

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন