Prime Minister

নকল দেওয়াল ভেঙে ব্রেক্সিটের বার্তা রানির দেশের প্রধানমন্ত্রীর!

এ ভাবেই ব্রেক্সিটের পথে এগোতে চান ব্রিটেনের প্রধানমন্ত্রী। জেসিবির মাধ্যমে নকল দেওয়াল ভেঙে তারই ইঙ্গিত দিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০১৯ ১৯:৪১
Share:

জেসিবিতে ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। ছবি টুইটার থেকে সংগৃহীত।

সাদা থার্মোকলের ইট দিয়ে সাজানো নকল দেওয়াল। দেওয়ালের ও পার থেকে একটি জেসিবি গাড়ি এসে ভেঙে দিল সেই দেওয়াল। সেই জেসিবির সামনে লেখা, ‘গেট ব্রেক্সিট ডান’। দেওয়াল ভেঙে পড়তেই দেখা গেল জেসিবির চালকের আসনে বসে আছেন রানির দেশের প্রধানমন্ত্রী। তার পর সেখান থেকে নেমে এসে জনতার উদ্দেশে হাত নাড়লেন বরিস জনসন। পার্লামেন্টের জট কাটিয়ে এ ভাবেই ব্রেক্সিটের পথে এগোতে চান ব্রিটেনের প্রধানমন্ত্রী। জেসিবির মাধ্যমে নকল দেওয়াল ভাঙা তারই প্রতীক।

Advertisement

এই ঘটনার ভিডিয়ো মঙ্গলবার ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। তার পরই ফের আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছে ব্রেক্সিট।

নকল দেওয়াল ভেঙে ফেলার এই ঘটনাটি হয়েছে স্ট্যাফোর্ডশায়ারের একটি জেসিবি তৈরির কারখানায়। দেওয়াল ভাঙার পর জনতার উদ্দেশে দেওয়া ভাষণে জনসন বলেছেন , ‘‘বৃহস্পতিবার আমি ভাবলাম দেশের জনগণকে প্রতীকী বার্তা দেওয়া প্রয়োজন। পার্লামেন্টে যে জট তৈরি হয়েছে তা মিটিয়ে ফেলার বার্তা দেওয়া হল এই দেওয়াল ভাঙার মাধ্যমে।’’

Advertisement

দেখুন সেই ভিডিয়ো—

আরও পড়ুন: এই পায়রাকে টুপি পরালো কে? জানতে চাইছে নেটদুনিয়া

আরও পড়ুন: চিড়িয়াখানা কর্মীর দেখাদেখি সাবান দিয়ে কাপড় কাচছে শিম্পাঞ্জি!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন