Wildlife

হাঙর পাকড়ে উড়ে গেল সৈকতের আকাশে, এ কেমন পাখি?

পায়ে একটি হাঙর আঁকড়ে নিয়ে উড়তে উড়তে চলে গেল সে। আর সৈকতে উপস্থিত সকলে হাঁ করে দেখলেন সেই দৃশ্য।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৩ জুলাই ২০২০ ১৬:০৫
Share:

হাঙর ধরে উড়ে চলেছে শিকারি পাখি। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

সমুদ্র সৈকতে নিজেদের মতো করে সময় কাটাচ্ছেন পর্যটকরা। কেউ স্নানে ব্যস্ত, তো কেউ সৈকতে বসে উপভোগ করছেন সমুদ্রের শোভা। এমন সময়ই ওই সৈকতের উপর দিয়ে উড়ে গেল একটি বিশালাকার ঈগল জাতীয় শিকারি পাখি। পায়ে একটি হাঙর আঁকড়ে নিয়ে উড়তে উড়তে চলে গেল সে। আর সৈকতে উপস্থিত সকলে হাঁ করে দেখলেন সেই দৃশ্য।

Advertisement

সম্প্রতি এ রকমই এক ঘটনার সাক্ষী হল আমেরিকার মার্টল সমুদ্র সৈকত। দক্ষিণ ক্যারোলিনার বাসিন্দা কেলি বারবেজ ক্যামেরাবন্দি করেছিলেন সেই দৃশ্য। তা ফেসবুক গ্রুপে ছড়াতেই ভাইরাল হয়েছে। সেই ভিডিয়ো নিজেদের টুইটার হ্যান্ডল থেকে আপলোড করেছে ট্র্যাকিং শার্ক। যা ইতিমধ্যেই দেখেছেন সাড়ে ১৫ লক্ষেরও বেশি জন।

তবে ওই শিকারি পাখিটি কী? সেই ব্যাপারটা পরিষ্কার নয়। কেলি যেমন লিখেছিলেন, ‘‘ঈগল না শকুন?’’ ট্র্যাকিং শার্ক-ও হাঙর ধরে নিয়ে যাওয়া শিকারি পাখির পরিচয় কেউ জানেন কি না, তা জিজ্ঞাসা করেছে নিজেদের পোস্টে। এক দল পক্ষী বিশেষজ্ঞ বলছেন, হাঙর ধরা ওই শিকারি পাখিটি ওসপ্রে প্রজাতির। তবে ভিডিয়োটি যে সবাইকে চমকে দিয়েছে তা বলার অপেক্ষা রাখে না। দেখুন সেই ভিডিয়ো—

Advertisement

আরও পড়ুন: সমুদ্র সৈকতে ওয়েডিং ফোটোশুট! মৃত্যুর মুখ থেকে ফিরলেন দম্পতি

আরও পড়ুন: ‘ওর নাম কী?’, মায়ের সাক্ষাৎকার ঢুকে পড়ল বাচ্চা মেয়ে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন