Viral video

মৃত্যু মিছিলের প্রতিফলন সংবাদপত্রে, ১০ পৃষ্ঠা জুড়ে শুধুই মৃতদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন!

১০ পাতা জুড়ে শুধুই মৃতদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপনের বিজ্ঞাপন। একের পর এক পাতা ওলটাচ্ছেন এক ব্যক্তি, আর দেখা যাচ্ছে, সেখানে ছোট ছোট ছবি দিয়ে বিভিন্ন ব্যক্তির আত্মার শান্তি কামনা।

Advertisement

সংবাদ সংস্থা

বেরগামো, ইটালি শেষ আপডেট: ১৭ মার্চ ২০২০ ১৮:০০
Share:

ইটালির একটি সংবাদপত্র। ছবি: টুইটার থেকে নেওয়া।

চিনের পরেই যে দেশগুলি সব থেকে বেশি করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে তার অন্যতম ইটালি। শুধু রবিবারই ৩৬৮ জন মারা গিয়েছেন সেখানে। ইতিমধ্যেই মৃতের সংখ্যা ১৮০০ ছাড়িয়েছে। প্রিয়জনদের হারানোর শোকের সেই প্রতিফলন মিলছে সংবাদপত্রের শ্রেণিবদ্ধ বিজ্ঞাপনের পাতাতেও। একের পর এক পাতাজুড়ে শুধুই মৃতদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন।

Advertisement

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো শেয়ার হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, ইতালির সংবাদপত্র ‘এল’ইকো ডি বেরগামো’-র১৩ মার্চ সংখ্যার ১০ পাতা জুড়ে শুধুই মৃতদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপনের বিজ্ঞাপন। একের পর এক পাতা ওলটাচ্ছেন এক ব্যক্তি, আর দেখা যাচ্ছে, সেখানে ছোট ছোট ছবি দিয়ে বিভিন্ন ব্যক্তির আত্মার শান্তি কামনা।

ভিডিয়োটি ইটালির বেরগামো শহরের বাসিন্দা ডেভিড ক্যারেট্টা নামে এক ব্যক্তির টুইটার হ্যান্ডলে আপলোড হয়েছে। ওই ভিডিয়োতে শুধু ১৩ মার্চ নয়, ৯ মার্চের একটি কাগজের ছবিও তুলে ধরেছেন। ৯ তারিখের কাগজেও একের পর এক পাতা জুড়ে মৃতদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপনের বিজ্ঞাপন।

Advertisement

আরও পড়ুন: মদ্যপান করে রাস্তার ধারে মুত্রত্যাগ করার ‘ফল’, বিএমডবলিউ নিয়ে পালাল দুষ্কৃতী

দেখুন সেই ভিডিয়ো:

করোনাভাইরাসের আক্রমণে ইটালি ছাড়াও স্পেন, ফ্রান্সের অবস্থাও খারাপ। স্পেনে এখনও পর্যন্ত প্রায় ২৮৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে, ফ্রান্সে সংখ্যাটা ১২০-র কাছাকাছি।

আরও পড়ুন: রতন টাটা পরিবার খুঁজছেন ‘সুর’-র জন্য

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন