pizza

আগ্নেয়গিরির লাভায় তৈরি হচ্ছে পিৎজা! এই ভিডিয়ো চমকে দেবে আপনাকে

লাভার সেই উত্তাপকে কাজে লাগিয়ে তৈরি করা হচ্ছে পিৎজা। সম্প্রতি এ রকমই একটি ভিডিয়ো নিয়ে মেতেছেন নেটাগরিকরা।

Advertisement

সংবাদ সংস্থা

গুয়াতেমালা শেষ আপডেট: ১৪ মে ২০২১ ১৬:০৮
Share:

লাভায় তৈরি পিৎজা। ছবি ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

জেগে উঠেছে আগ্নেয়গিরি। চারিদিকে ছড়িয়ে পড়ছে লাভা। লাভার সেই উত্তাপকে কাজে লাগিয়ে তৈরি করা হচ্ছে পিৎজা। সম্প্রতি এ রকমই একটি ভিডিয়ো নিয়ে মেতেছেন নেটাগরিকরা।

Advertisement

গুয়াতেমালায় রয়েছে পাকায়া আগ্নেয়গিরি। জেগে ওঠার পর সেই আগ্নেয়গিরি থেকে বেরচ্ছে লাভা। সেখানেই পিৎজা বানিয়েছেন ডেভিড গার্সিয়া নামের এক ব্যক্তি। ৩৪ বছরের ডেভিড পিৎজা বানানোর সব উপকরণ নিয়ে পৌঁছে গিয়েছিলেন। লাভার উত্তাপে যাতে ক্ষতি না হয়, তার জন্য সতর্কতামূলক ব্যবস্থাও নিয়েছিলেন তিনি। গরম লাভার উপর তিনি বসিয়েছিলেন ধাতুর পাত্র। তার উপর তৈরি করা হয়েছে পিৎজা। এক ব্রিটিশ সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, সেখানে ঘুরতে আসা পর্যটকরা খেয়েছেন ডেভিডের বানানো সেই পিৎজা।

এ ব্যাপারে ডেভিস আন্তর্জাতিক সংবাদ সংস্থা এএফপি-কে বলেছেন, ‘‘প্রায় ৮০০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় ১৪ মিনিট ধরে তৈরি করা হয়েছে পিৎজা। তা খেতেও খুব সুন্দর হয়েছে।’’ লাভার উপর তৈরি এই পিৎজাকে নেটাগরিকরা ‘পাকায়া পিৎজা’। দেখুন কী ভাবে তৈরি করা হয়েছে ওই পিৎজা—

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন