Waterspout

এ যেন স্বর্গ থেকে দেবতাদের নামার পথ...

স্তম্ভের আকারে বৃষ্টির ধারা নামছে। এক নজরে দেখলে মনে হবে, বড় কোনও ছিদ্র দিয়ে জলের ধারা নামছে। তার আশেপাশে কোনও বৃষ্টির চিহ্ন নেই। শুধু একটি ছোট্ট জায়গাতেই বৃষ্টি পড়ছে

Advertisement

সংবাদ সংস্থা

সিঙ্গাপুর শেষ আপডেট: ১২ মে ২০১৯ ২০:১১
Share:

স্তম্ভের মতো বৃষ্টি নেমেছে। ছবি : টুইটার থেকে নেওয়া।

আপনি যদি কল্পবিজ্ঞান বা পৌরাণিক সিনেমার ভক্ত হন, তাহলে আপনার কাছে এটা মহাকাশ থেকে সুপার হিরো বা স্বর্গ থেকে দেবতাদের পৃথিবীতে নামার রাস্তার মতোই মনে হবে। সম্প্রতি সিঙ্গাপুরে স্তম্ভের আকারে বৃষ্টির ধারার একটি ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

সাংবাদিক হাসলিন্ডা আমিন তাঁর টুইটার হ্যান্ডলে একটি ভিডিয়ো আপলোড করেছেন। যেখানে দেখা যাচ্ছে স্তম্ভের আকারে বৃষ্টির ধারা নামছে। এক নজরে দেখলে মনে হবে, বড় কোনও ছিদ্র দিয়ে জলের ধারা নামছে। তার আশেপাশে কোনও বৃষ্টির চিহ্ন নেই। শুধু একটি ছোট্ট জায়গাতেই বৃষ্টি পড়ছে।

হাসলিন্ডা আমিন লিখেছেন, স্তম্ভের মতো বৃষ্টির বিরল এই দৃশ্য ১১ মে সকালে সিঙ্গাপুরের।

Advertisement

এই বৃষ্টি সেদিন সকাল ৮টা ৪০ মিনিট নাগাদ শুরু হয়। দক্ষিণ সিঙ্গাপুরে সেন্টোসার মারিনা বে স্যান্ডসে এই দৃশ্য ধরা পড়ে।

এই ভিডিয়ো দেখে একজন, হলিউডের মার্ভেলের সিনেমার খলনায়ক থ্যানসের আসার দৃশ্যের সঙ্গে তুলনা করেছেন। তিনি লিখেছেন “থ্যানস আসছে”।

আরও পড়ুন : সামনের চাকা ছাড়াই নিরাপদে বিমান নামালেন চালক

আরও পড়ুন : নিজের জন্মদিনে লাইফ জ্যাকেট পরে নদীতে ঝাঁপ

এই এলাকায় বছরে প্রায় তিনটি করে এমন স্তম্ভের আকারে বৃষ্টি নামে। সাধারণত সমুদ্রের ওপর দিয়ে জোরে হাওয়া বয় তখন এই ধরনের বৃষ্টি দেখা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন