Bizarre

খালি পায়েই সন্ন্যাসীর পাহাড়ে ওঠা অবাক করল ট্রেকারদের

গেরুয়া কাপড় পরিহিত সেই সন্ন্যাসী কাঁধে একটি ঝোলা নিয়ে খালি পায়েই তরতর করে উঠে পড়েছেন ওই পাহাড়ে।

Advertisement

সংবাদ সংস্থা 

সান ফ্রান্সিসকো শেষ আপডেট: ২৮ জুলাই ২০২০ ১৬:১০
Share:

খালি পায়ে পাহাড়ে উঠছেন সন্ন্যাসী। ছবি টুইটার থেকে নেওয়া।

খাড়া পাহাড়ে ট্রেকিং করা সহজ কাজ নয়। এর জন্য যথেষ্ট শারীরিক সক্ষমতার দরকার। পাশাপাশি যাতে বিপদে পড়তে না হয়, সে জন্য সতর্কতামূলক ব্যবস্থার সঙ্গে প্রয়োজনীয় জিনিসপত্রও বহন করেন পর্বতারোহীরা। কিন্তু কিছু মানুষ আছন, যাঁরা এ সবের ধার ধারেন না। সে রকমই একটি ভিডিয়ো সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে।

Advertisement

সম্প্রতি আমেরিকার সান ফ্রান্সিসকোর একটি পাহাড়ে ট্রেকিং করতে গিয়েছিলেন ইয়া মোথা নামের এক টুইটার ব্যবহারকারী। ট্রেকিংয়ের জন্য প্রয়োজনীয় সুরক্ষা ও অন্যান্য জিনিসপত্র নিয়ে তিনি যখন ওই পাহাড়ে উঠছেন, তখন তাঁর নজর পড়ল এক সন্ন্যাসীর দিকে। তিনি দেখলেন, গেরুয়া কাপড় পরিহিত সেই সন্ন্যাসী কাঁধে একটি ঝোলা নিয়ে খালি পায়েই তরতর করে উঠে পড়েছেন ওই পাহাড়ে।

সেই ঘটনার ভিডিয়ো বানিয়ে তিনি সম্প্রতি আপলোড করেছিলেন টুইটারে। তার পর প্রায় ৯০ লক্ষ টুইটার ব্যবহারকারী দেখেছেন সেই ভিডিয়ো। খালি পায়ে ওই সন্ন্যাসীর পাহাড়ে ওঠা অবাক করেছে নেটাগরিকদের। তবে এই সন্ন্যাসী কে বা তিনি ওখানে কী করছিলেন, তা জানা যায়নি। দেখুন সেই ভিডিয়ো—

Advertisement

আরও পড়ুন: বছরের শেষেই হাতে আসবে করোনার টিকা? আশা জাগাচ্ছে দুই মার্কিন সংস্থা

আরও পড়ুন: করোনা সঙ্কট সামনে রেখে নেপাল, আফগানিস্তানকে নিয়ে নয়া অক্ষ চিনের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন