Flights

উড়ন্ত বিমান থেকে ছিটকে পড়ছে আগুনের ফুলকি, জ্বলন্ত টুকরো! ভিডিয়ো দেখে আঁতকে উঠছেন অনেকে

সামাজিক মাধ্যমে এই ভিডিয়োটি ছড়িয়ে পড়েছে। জানা গিয়েছে, ভিডিয়োটি আমেরিকার একটি বিমানের। আমেরিকার নেওয়ার্ক বিমানবন্দর থেকে ব্রাজিলের সাও পাওলোর উদ্দেশে রওনা দিয়েছিল ওই বিমানটি।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ১৯:০৯
Share:

বিমানের ডানা থেকে আগুনের ফুলকি। ছবি: টুইটার

বিমানবন্দর থেকে বিমান আকাশে উড়তে না উড়তেই ডানা থেকে ছিটকে এল আগুনের ফুলকি। বিমানের জ্বলন্ত কিছু টুকরোও ছিটকে এসে পড়ল নীচে। ভিডিয়ো দেখে আঁতকে উঠেছেন অনেকেই।

Advertisement

সামাজিক মাধ্যমে এই ভিডিয়োটি ছড়িয়ে পড়েছে। জানা গিয়েছে, ভিডিয়োটি আমেরিকার একটি বিমানের। আমেরিকার নেওয়ার্ক বিমানবন্দর থেকে ব্রাজিলের সাও পাওলোর উদ্দেশে রওনা দিয়েছিল ওই বিমানটি। কিন্তু, মাটি ছাড়ার কিছু ক্ষণের মধ্যেই তা থেকে আগুনের ফুলকি ছিটকে বেরোতে দেখা যায়। নীচ থেকেই কেউ কেউ সেই দৃশ্য ক্যামেরাবন্দি করেন। সামাজিক মাধ্যমে ভিডিয়োটি রাতারাতি ভাইরাল হয়ে গিয়েছে।

ভিডিয়োটি ঘিরে চর্চা চলছে। অনেকেই বিমানের নির্মাতা সংস্থার দিকে আঙুল তুলেছেন। তাঁদের দাবি, পুরনো বিমান ওড়ানোর ফলেই এই ধরনের ঘটনা ঘটতে দেখা যাচ্ছে। অবিলম্বে বিমানগুলির সংস্কার প্রয়োজন। কেউ কেউ আবার বলছেন, নির্ঘাত ওই বিমান ওড়ার সময় যাত্রীদের মধ্যে কেউ মোবাইল ফোন বন্ধ করেননি। তাই এমনটা হয়েছে।

Advertisement

যদিও ঠিক কী কারণে বিমান থেকে এমন ফুলকি বেরিয়ে এসেছে, তা স্পষ্ট করে কিছু জানানো হয়নি। বিমানটি মাটি ছাড়ার দেড় ঘণ্টা পর ফের নেওয়ার্ক বিমানবন্দরেই ফিরে আসে বলে খবর। জানা গিয়েছে, বিমানটি ছিল ইউনাইটেড এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭-২০০ইআর। বোয়িং ৭৩৭ ম্যাক্স মডেলের আরও বেশ কিছু বিমান কিনছে ইউনাইটেড এয়ারলাইন্স। ২০২৩ সালের মধ্যেই সেগুলি এসে পড়বে। তার আগে এমন অঘটন চিন্তায় রেখেছে সংস্থাকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন