China

দু’বছরে খসে পড়ছে ছাদ, পাকিস্তানে চিনের তৈরি এয়ারপোর্টের হাল দেখুন

পাকিস্তানের ইসলামাবাদ এয়ারপোর্টের দৃশ্য বলে জানানো হয়েছে। ভিডিয়োটি বিজেপি সাংসাদ রাজীব চন্দ্রশেখরও পোস্ট করেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

ইসলামাবাদ শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২০ ১৫:২৪
Share:

বিমানবন্দরে ছাদ থেকে খসে পড়ছে আস্তরণ। ছবি: টুইটার থেকে নেওয়া।

চিনা পণ্যের মান নিয়ে বিভিন্ন দেশে বরাবরই প্রশ্ন দেখা দেয়। তাও সস্তার পণ্য তৈরি করে বিশ্বের বহু দেশের বাজারের অনেকটা অংশ দখল করে নিয়েছে চিন, পাকিস্তানেও ছবিটা ভিন্ন নয়। সেখানেও বিভিন্ন ক্ষেত্রে ব্যবসা করে যাচ্ছে পাকিস্তানের 'বন্ধু দেশ' চিন। কিন্তু সস্তার কী অবস্থা তা যেন চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে, এমনই দাবি করা হয়েছে একটি ভাইরাল ভিডিয়োতে।

Advertisement

অনিল চোপড়া নামে এক ব্যক্তির টুইটার হ্যান্ডলে ভিডিয়োটি পোস্ট হয়েছে। সেটি পাকিস্তানের ইসলামাবাদ এয়ারপোর্টের দৃশ্য বলে জানানো হয়েছে। ভিডিয়োটি বিজেপি সাংসাদ রাজীব চন্দ্রশেখরও পোস্ট করেছেন। সেখানে তিনি আবার চিন-পাকিস্তান দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে খোঁচাও দিয়েছেন।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি বিমানবন্দরের টার্মিনালের একটি অংশের ছাদ থেকে সাদা চাঙড়ের মতো কিছু খসে খসে পড়ছে। আসলে সেগুলি ফলস সিলিংয়ের অংশ। দেখা যাচ্ছে, বিমানবন্দরের ওই অংশে রীতিমতো আলো জ্বলছে, আশপাশে কিছু লোকজনও ঘোরাফেরা করছেন, অর্থাৎ তা মোটেও কোনও পরিত্যক্ত অংশ নয়।

Advertisement

আরও পড়ুন: সত্যিই বিনা মেঘে বজ্রপাত, পরিষ্কার নীল আকাশ থেকে নেমে এল বিদ্যুতের ঝলক

আরও পড়ুন: হাঙরের মুখ থেকে স্ত্রীকে বাঁচাতে কী করলেন দেখুন যুবক​

অনিল চোপড়া তাঁর টুইটে জানিয়েছেন, "এটি চাইনিজ স্টেট কনস্ট্রাকশন ইঞ্জিনিয়ারিং কর্পোরেশন ২০১৮ সালে তৈরি করেছে।" অর্থাৎ বছর দুয়েক মাত্র বয়স এই নির্মাণ কাজের। ফলে এখনই যদি এই অবস্থা হয় তবে পরে কী হবে, সে প্রশ্নও তুলছেন নেটাগরিকরা। সেই সঙ্গে তাঁরা চৈনিক পণ্যের মান নিয়েও মজা করতে ছাড়েননি।

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন