Viral video

আগুন নিয়েই ছুটছে গাড়ি, চালকের সাহস দেখলে কুর্নিশ করবেন

চালকের আসনের পিছনের ধোঁয়া আস্তে আস্তে আগুনে পরিণত হচ্ছে। দেখা যাচ্ছে শিখা। সেই অবস্থায় তিনি গাড়িটিকে আগুন নেভানোর জন্য মার্শালদের কাছে পৌঁছে দেন।

Advertisement

সংবাদ সংস্থা

লিসেস্টারশায়ার, ইংল্যান্ড শেষ আপডেট: ২৮ জুন ২০১৯ ১৭:৩৯
Share:

ছবি : ক্যালাম লকির টুইরা পেজ থেকে নেওয়া.

চলন্ত অবস্থায় গাড়িতে আগুন লাগলে ড্রাইভার চেষ্টা করেন রাস্তার ধারে সেটিকে দাঁড় করিয়ে দিতে। কিন্তু কখনও দেখছেন, আগুন লাগে যাওয়া গাড়ি ড্রাইভার চালিয়ে নিয়ে যাচ্ছেন? ঝুঁকি নিয়ে শেষ পর্যন্ত গাড়িটিকে পৌঁছে দিচ্ছেন আগ্নিনির্বাপণ কেন্দ্রে। এমনই একটি গায়ে কাঁটা দেওয়া ভিডিয়ো প্রকাশ পেয়েছে সোশ্যাল মিডিয়ায়। ঘটনাটি ইংল্যান্ডের ৮ জুনের।

Advertisement

চলতি বছরে মে মাসে লিসেস্টারশায়ারে ডনিংটন পার্কে বসেছিল ‘হিস্টোরিক ফেস্টিভাল’-এর আসর। সেখানে ৮ জুন ডনিংটন সার্কিটে ছিল গাড়ির রেসের প্রতিযোগিতা। অংশ নেন ক্যালাম লকি (৫১)। তাঁর সহকারি চালকের আসনে ছিলেন জুলিয়ান থমাস।

প্রথমে সব ঠিকই ছিল। দুরন্ত গতিতে ছুটে চলেছে একের পর এক গাড়ি। কিন্তু হঠাত্ বিপত্তি। গাড়ির ভেতরে লাগানো দুটি ক্যামেরায় ধরা পড়েছে সেই ঘটনা। দুটি ক্যামেরার মধ্যে একটি ছিল সামনের দিকে, যা রাস্তার ছবি রেকর্ড করছিল। অন্যটি ছিল ড্রাইভারের দিকে, যাতে ড্রাইভারের প্রতিক্রিয়া রেকর্ড হচ্ছিল।

Advertisement

আরও পড়ুন : জলের তোড়ে ভাসিয়ে নিয়ে যাচ্ছে গাড়ি, ভাইরাল ভিডিয়ো

আরও পড়ুন : জয়ের পর একসঙ্গে ভাঙড়া নাচ ভারত-পাক ফ্যানদের, ভাইরাল ভিডিয়ো

ড্রাইভারের দিকের ক্যামেরায় দেখা যাচ্ছে, হঠাত্ গাড়ির মধ্যে ধোঁয়া বার হচ্ছে। গাড়ির গতি প্রথমে একটু কমিয়ে দেন চালক, যাতে আগুন ছড়িয়ে না পড়ে। কিন্তু তাঁর কাছে দুটি রাস্তা খোলা ছিল, হয় রাস্তা থেকে নামিয়ে ঘাসের লনে গাড়িটিকে দাঁড় করিয়ে দেওয়া। অথবা সেটির আগুন নেভানোর জন্য মার্শালদের কাছে নিয়ে যাওয়া। যদি গাড়িটিকে ঘাসে লনে দাঁড় করিয়ে দুই ড্রাইভার বেরিয়ে যান, তাহলে মার্শালরা সেখানে পৌঁছতে পৌঁছতে আগুন আরও ছড়িয়ে পড়তে পারে। বেশি ক্ষতি হবে প্রিয় গাড়িটির। কিন্তু যদি একটু ঝুঁকি নিয়ে যদি মার্শালদের কাছে গাড়িটি পৌঁছে দিতে পারেন তবে বেঁচে যেতে পারে গাড়িটি।

ফুটেজে দেখা যাচ্ছে, চালক লকির সিটের পিছনের ধোঁয়া আস্তে আস্তে আগুনে পরিণত হচ্ছে। আগুনের শিখা দেখা যাচ্ছে। সেই অবস্থায় তিনি গাড়িটিকে আগুন নেভানোর জন্য মার্শালদের কাছে পৌঁছে দেন। এই গোটা ঘটনা ধরা পড়েছে গাড়িতে লাগানো ক্যামেরায়।

গাড়িটির আগুনে সামান্যই ক্ষতি হয়েছিল। মার্শালদের কাজের প্রশংসা করেছেন লকি। ২ মাসের মধ্যেই গাড়িটি ফের চালানোর যোগ্য হয়ে ওঠে।

গাড়িতে আগুন লাগার ভিডিয়োটি সম্প্রতি সামনে এসেছে। আসার পরই সেটি আগুনের মতো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন