Viral video

রিং থেকে বেরিয়ে আক্রমণ দর্শকদের, পুলিশের গুলিতে মৃত্যু হল ষাঁড়ের

একটি ষাঁড়কে রিংয়ের মধ্যে ছাড়া হয়েছিল। ভিডিয়োর প্রথমে দেখা যাচ্ছে, ষাঁড়টি মোটের উপর শান্তই ছিল। কিন্তু তাকে উত্যক্ত করার চেষ্টা চলছিল। একজন গোলাপী জামা পরে ষাঁড়টির সামনে দিয়ে ছুটে যেতেই সেটি তার রণ মূর্তি ধারণ করে।

Advertisement

সংবাদ সংস্থা

গিরোনা, স্পেন শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০১৯ ১৬:৫৮
Share:

গ্য়ালারিতে লাফ মারছে ষাঁড়। ছবি : টুইটার থেকে নেওয়া।

ষাঁড় খেপলে কী হয় দেখা গেল স্পেনের গিরোনা শহরে। রবিবার গিরোনা শহরে একটি ষাঁড়ের সিংয়ের গুঁতোয় আহত হয়েছেন বেশ কয়েকজন। লড়ায়ের রিং থেকে ষাঁড়টি হঠাত্ই লাফিয়ে দর্শকদের গ্যালারিতে ঢুকে পড়ে। সেখানেই দৌড়াদৌড়ি করতে থাকে। ফলে ষাঁড়ের সিং ও পায়ের আঘাতে আহত হন কয়েকজন দর্শক। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে যায় পুলিশ। কিন্তু তারাও ষাঁড়টিকে নিয়ন্ত্রণ করতে পারে না। ফলে গুলি চালায় পুলিশ।

Advertisement

স্পেনের গিরোনা শহরে চলছিল ভিদ্রেরেস উত্সব। সেখানেই ষাঁড়ের লড়াইয়ের আয়োজন করা হয়। একটি ষাঁড়কে রিংয়ের মধ্যে ছাড়া হয়েছিল। ভিডিয়োর প্রথমে দেখা যাচ্ছে, ষাঁড়টি মোটের উপর শান্তই ছিল। কিন্তু তাকে উত্যক্ত করার চেষ্টা চলছিল। একজন গোলাপী জামা পরে ষাঁড়টির সামনে দিয়ে ছুটে যেতেই সেটি তার রণ মূর্তি ধারণ করে। এদিক ওদিক ছুটতে শুরু করে। চেষ্টা চালাতে থাকে কাউকে আক্রমণ করতে।

সবই ছিল হিসাবের মধ্যে। কিন্তু হঠাত্ ষাঁড়টি লাফিয়ে ঘেরাটোপ টপকে দর্শকদের গ্যালারির মধ্যে ঢুকে পড়ে। উপস্থিত দর্শকরা আগে থেকেই ক্যামেরা অন করে ষাঁড়ের লড়াই রেকর্ড করছিলেন। সেই সব ক্যামেরাতেই ধরা পড়েছে, ষাঁড়টি গ্যালারিতে উঠে এদিক ওদিক দৌড়তে থাকে। ভয়ে চিত্কার করতে করতে দর্শকরাও যে যেদিকে পারছিলেন দৌড়ে পালাচ্ছিলেন। যাঁরা ষাঁড়ের সঙ্গে লড়াই করতে অভ্যস্ত তাঁরা চেষ্টা করতে থাকেন ষাঁড়টিকে নিয়ন্ত্রণে আনার। কিন্তু গ্যালারির মধ্যে ষাঁড়টিকে নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছিল না। ষাঁড়টি গ্যালারি থেকে বাইরে বেরিয়ে যায়।

Advertisement

আরও পড়ুন : ব্যবসায়ীর বুদ্ধিতে জরিমানা চেয়ে বিপাকে সরকারি আধিকারিক!

আরও পড়ুন : সিংহের দল মারামারিতে ব্যস্ত, সাক্ষাত্ মৃত্যুর মুখ থেকে পালিয়ে গেল শিকার!

খবর যায় স্থানীয় পুলিশে। ষাঁড়টি ইতিমধ্যেই ঢুকে পড়ে সামনের জঙ্গলে। পুলিশ ষাঁড়টির পিছু নেয়। কিন্তু কিছুতেই তাকে কাবু করতে পারে না। অবশেষে গুলি করে ষাঁড়টিকে। পুলিশের গুলিতে মৃত্যু হয় ষাঁড়টির। যা নিয়ে শুরু হয়েছে সমালোচনা।

স্থানীয় সংবাদমাধ্যমগুলির মতে ষাঁড়ের আক্রমণে ১৯ জন আহত হয়েছেন। তাঁদের মধ্যে একজনের আঘাত গুরুতর। বাকি ১৮ জনকে প্রাথমিক চিকিত্সার পর ছেড়ে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন