USA

বন্ধু হুইলচেয়ারে, তবু খেলা থেমে নেই, ছাত্রদের পরিণতিবোধে মুগ্ধ নেট দুনিয়া!

হুইল চেয়ারে বসা একটি বাচ্চাকে সঙ্গে নিয়েই বাস্কেটবল খেলছে তার সহপাঠীরা। সহাবস্থানের এই ভিডিয়োতেই এখন মন মজেছে নেটিজেনদের।

Advertisement

সংবাদ সংস্থা

নর্থ ক্যারোলিনা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৯ ১৩:১৮
Share:

হুইলচেয়ারে বসা সহপাঠীকে নিয়েই বাস্কেট বল খেলছে ছাত্ররা। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

খেলা মানে শুধুই জেতা-হারা তো নয়, বাচ্চাদের কাছে খেলা আনন্দ করার এক মাধ্যম। এই আনন্দ করার খেলায় সক্ষম অক্ষম ভেদ থাকবে না এটাই কাম্য। সম্প্রতি নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিয়ো। সেখানে দেখা যাচ্ছে, হুইল চেয়ারে বসা একটি বাচ্চাকে সঙ্গে নিয়েই বাস্কেটবল খেলছে তার সহপাঠীরা। সহাবস্থানের এই ভিডিয়োতেই এখন মন মজেছে নেটিজেনদের।

Advertisement

আমেরিকার নর্থ ক্যারোলিনার টপসেল এলিমেন্টারি স্কুল। সেই স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্ররা সম্প্রতি স্কুল চত্বরে বাস্কেটবল খেলছিল। তাদের সঙ্গে একই ক্লাসে পড়ে ফ্রান্সিস ভেরাস এস্পিনা। সে প্রতিদিনই এসে হুইলচেয়ারে বসে সহপাঠীদের বাস্কেটবল খেলতে দেখে। মন চাইলেও প্রতিবন্ধকতার কারণে সে সহপাঠীদের খেলায় যোগ দিতে পারে না। তার সহপাঠীরাও বিষয়টি রোজই দেখে।

এ দিন যখন ফ্রান্সিস যখন বাস্কেট বল কোর্টের পাশে দাঁড়িয়ে ছিল তখন তার বন্ধুরা তাকে নিয়ে আসে কোর্টে। তার পর তাকে মধ্যমণিই করেই শুরু করে খেলা। সেই খেলায় অংশগ্রহণ করতে পেরে ফ্রান্সিসের মুখেও ছিল উচ্ছ্বাসের আনন্দ।

Advertisement

এই ঘটনার ভিডিয়ো পোস্ট করা হয়েছে, ওই স্কুলের তরফে। তার পরই ভাইরাল হয়েছে সেই পোস্ট। সেই পোস্টে স্কুলের তরফে লেখা হয়েছে, ‘ক্লাসরুমের বাইরের কিছু শিক্ষা।’

আরও পড়ুন: ডোনাল্ড ডাকের আদর খাচ্ছে ‘নালা’, ভিডিয়ো দেখেছেন এক কোটিরও বেশি!

আরও পড়ুন: জীবনের ‘সেরা’ সেলফি তুলল এই খুদে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন