Snake

রাস্তায় চলছে অ্যানাকোন্ডা, স্তব্ধ গাড়িঘোড়া!

হঠাৎই রাস্তায় উঠে এসেছে বিশালাকার অ্যানাকোন্ডা। দীর্ঘদেহী সেই সাপ রাস্তার এপার থেকে ওপার ছুটে চলেছে।

Advertisement

সংবাদ সংস্থা

ব্রাজিলিয়া শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০১৯ ২০:২৫
Share:

রাস্তায় চলে এসেছে অ্যানাকোন্ডা। ছবি ইউটিউব ভিডিয়োর দৃশ্য।

রাস্তা দিয়ে ছুটে চলেছে গাড়ি। মানুষজনও ব্যস্ত গতিতে চলে যাচ্ছে নিজেদের কাজে। কিন্তু হঠাৎই থমকে গেল গাড়ি। দাঁড়িয়ে গেল পথ চলতি লোকজনও। কারণ, হঠাৎই রাস্তায় উঠে এসেছে বিশালাকার অ্যানাকোন্ডা। দীর্ঘদেহী সেই সাপ রাস্তার এপার থেকে ওপার ছুটে চলেছে। সম্প্রতি এরকমই একটি ভিডিয়ো ছড়িয়ে পড়ে নেটদুনিয়ায়। তারপরই ভাইরাল হয়েছে সেটি।

Advertisement

রাস্তার উপর বিশালাকার অ্যানাকোন্ডা চলে যাওয়ার এই ঘটনা ঘটেছে ব্রাজিলের পোর্তো ভেলহো শহরে। নাসিমেন্টো ফার্নান্ডেজ নামের এক ব্যক্তি সেই ভিডিয়ো প্রথম আপলোড করেছিল সোশ্যাল মিডিয়ায়। তারপরই ভাইরাল হয়েছে সেটি।

ব্রাজিলের স্থানীয় সংবাদ মাধ্যমের রিপোর্ট অনুসারে অ্যানাকোন্ডাটি প্রায় তিন মিটার লম্বা। তার ওজন প্রায় ৩০ কিলোগ্রাম। কিন্তু এই ধরনের অ্যানাকোন্ডা সাধারণত গভীর অরণ্যে দেখতে পাওয়া যায়। কেন রাস্তায় নেমে এল এই অ্যানাকোন্ডা?

Advertisement

এ ব্যাপারে বায়োলজিস্ট ফ্লাভিয়ো তেরাসিনি সে দেশের এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, মূলত খাবার খোঁজার জন্যই রাস্তায় চলে এসেছিল অ্যানাকোন্ডাটি। তিনি বলেছেন, ‘‘আর্বান এলাকায় খাবারের খোঁজে ঢুকে পড়ে এরা। রোডেন্ট ছাড়াও কুকুর-বিড়ালও সামনে পেলে খেয়ে নেয় এরা।’’

দেখুন রাস্তায় অ্যানাকোন্ডা ঘোরার সেই ভিডিয়ো-

আরও পড়ুন: ধূমকেতুর ধাক্কাতেই শেষ হবে পৃথিবী, আশঙ্কা নাসার বিজ্ঞানীর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন