Mother

মায়ের দুরন্ত রিফ্লেক্স! অল্পের জন্য দুর্ঘটনা থেকে বাঁচালো শিশুকে

আর একটু হলেই বাচ্চাটি পড়ে যাচ্ছিল রেলিং থেকে। আর তার মা পা ধরে তাকে তোলার চেষ্টা করছেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ জুন ২০১৯ ১৩:৪১
Share:

সন্তানকে ধরতে ঝাঁপাচ্ছেন মা। ছবি ইউটিউব ভিডিয়োর দৃশ্য।

নিজের এক বছরের বাচ্চাকে নিয়ে চারতলার লিফ্ট থেকে বেরলেন মা। লিফ্ট থেকে বেরিয়ে কোনও সংস্থার দরজার সামনে দাঁড়িয়ে ফোন করছিলেন তিনি। সেই সময় পাশে দাঁড়িয়ে থাকা সন্তানের হাত একটু ছেড়েছিলেন। হাত ছাড়ার কয়েক সেকেন্ডের মধ্যেই বাচ্চাটি দৌঁড়ে চলে যায় রেলিংয়ের সামনে। ফোনে কথা বলতে বলতে পিছনে তাকাতেই মহিলা দেখলেন রেলিংয় গলে ঝুঁকে পড়েছে তাঁর ছোট্ট সন্তান। তখনই এক ঝাঁপ মেরে তিনি ধরে নিলেন বাচ্চাটিকে। আর একটু হলেই বাচ্চাটি পড়ে যাচ্ছিল রেলিং থেকে। আর তার মা পা ধরে তাকে তোলার চেষ্টা করছেন।

Advertisement

এই দেখেই এগিয়ে আসেন আশপাশে থাকা লোকজন। তাঁদের সহায়তায় বাচ্চাটিকে তুলে আনেন ওই মহিলা। এর পরই বন্ধ করে দেওয়া হয় ওই জায়গা। প্রাথমিক চিকিৎসাও করানো হয় শিশুটির।

মায়ের তৎপরতায় বাচ্চাটির রক্ষা পাওয়ার ঘটনা ধরা পড়ে ওই বিল্ডিংয়ের সিসিটিভি ক্যামেরায়। তার পর সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে। ভিডিয়োটি দেখে শিউরে ওঠার পাশাপাশি সন্তানের প্রতি মায়ের সজাগ দৃষ্টির প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন।

Advertisement

দেখুন সেই ভিডিয়ো-

আরও পড়ুন: তিনতলার থেকে নীচে পড়ার আগে রুদ্ধশ্বাস ‘ক্যাচ’, বাঁচল শিশু

আরও পড়ুন: গরমে নাজেহাল ওরাং ওটাং জল নিয়ে কী করছে দেখুন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন