Viral video

সাড়ে আট ফুট কুমিরের মুখে মাথা ঢুকিয়েও নিরাপদে বার করে নিলেন যুবতী

অ্যাশলের উচ্চতা কুমিরটির দৈর্ঘের প্রায় অর্ধেক, চার ফুট ১১ ইঞ্চি। যে কুমিরটির সঙ্গে তাঁর লড়াই, তার ওজন প্রায় ৯০ কেজি, সেখানে অ্যাসলের ওজন ছিল ৫০ কেজি।তাও তিনি নিজের লক্ষ্যে পৌঁছে যান।

Advertisement

সংবাদ সংস্থা

ব্রাইটন, ইংল্যান্ড শেষ আপডেট: ০৮ মার্চ ২০২০ ১৪:৪৭
Share:

কুমিরের সঙ্গে লড়াই। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

একে বলে মৃত্যুর মুখ থেকে ফিরে আসা। আক্ষরিক অর্থেই এক মহিলা কুমিরের মুখ থেকে বেরিয়ে এলেন। সাড়ে আঠ ফুট লম্বা একটি কুমিরের শক্তিশালী চোয়ালের মধ্যে নিজেই ঢুকিয়ে দিয়েছিলেন, আবার নিরাপদে বেরিয়েও আসেন। সেই ঘটনাই ধরা পড়ে ক্যামেরায়। পরে তা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে।

Advertisement

ভিডিয়োতে দেখা যাচ্ছে একটি বড় কুমিরের চোয়ালের দু’টিকে হাতে ধরে টেনে ফাঁক করে রেখেছেন এক মহিলা। তার পর আস্তে আস্তে তাঁর সেই চোয়ালের মধ্যে ঢুকিয়ে দিচ্ছেন নিজের মাথাটা। সেই অবস্থায় কিছুক্ষণ থাকার পর ফের বার করে নিয়ে আসেন। একটি সমুদ্র সৈকতের মতো এলাকায় এই খেলা চলছিল। আশপাশে প্রচুর দর্শক গোল হয়ে দাঁড়িয়ে দেখছেন।

আসলে ইংল্যান্ডের ব্রাইটন শহরে চলছিল ‘ফ্রিস্টাইল অ্যালিগেটর রেসলিং কম্পিটিশন’ চলছিল।আর যে মহিলা প্রতিযোগীর ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে তাঁর নাম অ্যাশলে লরেন্স, বয়স ৩২, মিয়ামির বাসিন্দা। অ্যাশলের উচ্চতা কুমিরটির দৈর্ঘের প্রায় অর্ধেক, চার ফুট ১১ ইঞ্চি। যে কুমিরটির সঙ্গে তাঁর লড়াই, তার ওজন প্রায় ৯০ কেজি, সেখানে অ্যাসলের ওজন ছিল ৫০ কেজি।তাও তিনি নিজের লক্ষ্যে পৌঁছে যান।

Advertisement

আরও পড়ুন: আইসক্রিম চেটে এক মাসের জন্য জেলে যেতে হল এই যুবককে, সঙ্গে প্রায় লাখ টাকা জরিমানা

অ্যাশলে জানিয়েছেন, ‘‘প্রথমবার এমন কিছু কাজ করার আগে যেমন ভয়, উত্তেজনা কাজ করে তাঁর মধ্যেও তেমনটা কাজ করছিল।’’

আরও পড়ুন: নিজের প্রশংসা শুনে কেঁদে ফেললেন নরেন্দ্র মোদী

যে কুমিরগুলিকে এই প্রতিযোগিতার জন্য আনা হয়েছিল, সেগুলিকে পরে জলে বা জঙ্গলে তাদের স্বাভাবিক বাসস্থনে ছেড়ে দেওয়া হয়। তার আগে দেখে নেওয়া হয় তাদের কোনও চোট আঘাত লেগেছে কিনা। নিশ্চিত হওয়ার পরই তাদের আবার প্রকৃতির কোলে ফিরিয়ে দেওয়া হয়।

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন