• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আইসক্রিম চেটে এক মাসের জন্য জেলে যেতে হল এই যুবককে, সঙ্গে প্রায় লাখ টাকা জরিমানা

Ice cream
প্রতীকী চিত্র।

ডিপার্টমেন্টাল স্টোরে আইসক্রিম চেটে ফের তা রেখে দেওয়ায়এক যুবককেজেলের সাজা শোনাল আদালত। সেই সঙ্গে জরিমানা করা হয়েছে প্রায় পৌনে এক লাখ টাকা। গত অগস্ট মাসে যুবকের এই কাণ্ডের ভিডিয়োটি সামনে আসে। তারপর তদন্তে নামে পুলিশ।

ভিডিয়োতে দেখা যায়, ডিপার্টমেন্টাল স্টোরের ফ্রিজ থেকে এক যুবক আইসক্রিমে বড় প্যাকেট বের করে তা চেটে, আঙুল দিয়ে কিছুটা খেয়ে ফের রেখে দিচ্ছেন। দ্বিতীয় কোনও ব্যক্তি তা ক্যামেরাবন্দি করেন। সেই ভিডিয়ো সামনে আসতেই হইচই পড়ে যায় সোশ্যাল মিডিয়ায়। তদন্ত শুরু করে পুলিশ অভিযুক্তকে খুঁজে বের করে। তাঁর বিরুদ্ধে মামলা শুরু হয়।

যদিও অভিযুক্ত যুবক ডি’অড্রিন অ্যান্ডারসন ও তাঁর বাবা একটি রসিদ দেখিয়ে দাবি করেন, ওই আইসক্রিমটি তাঁরা কিনে নিয়েছিলেন। প্রথমে ভিডিয়ো রেকর্ডিংয়ের জন্য সেটি ফ্রিজে ফের ঢুকিয়ে রাখা দেখানো হলেও, তা তাঁরা কাউন্টারে নিয়ে গিয়ে কিনে নেন। তবে আইসক্রিম কোম্পানি ওই ফ্রিজের সব কটি প্যাকেট সরিয়ে নেয়। এর জন্য তাদের এক হাজার ৫৬৫ ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় এক লাখ ১৫ হাজার ৮০০ টাকা) ক্ষতি হয়েছে বলেও দাবি করে সংস্থা।

আরও পড়ুন: নিজের প্রশংসা শুনে কেঁদে ফেললেন নরেন্দ্র মোদী

আদালত অ্যান্ডারসনকে এক মাসের জেল, এক হাজার মার্কিন ডলার (প্রায় ৭৪ হাজার টাকা) জরিমানা, ১০০ ঘণ্টা বিনা পারিশ্রমিকে কাজ করার নির্দেশ দিয়েছে। সেই সঙ্গে আইসক্রিম কম্পানিকে দিতে হবে তাদের ক্ষতি হওয়াটাকাও।

আরও পড়ুন: করোনার জেরে বন্ধ ফেসবুকের তিন অফিস

আইসক্রিম চেটে ফের তা ফ্রিজে ঢুকিয়ে রাখার ঘটনাটি টেক্সাসে হিউস্টন থেকে প্রায় ১৪৫ কিলোমিটার পূর্বে পোর্ট আর্থারের একটি ওয়ালমার্টের স্টোরে হয়েছিল। গত বছর ২৬ অগস্ট ভিডিয়োটি রেকর্ড করা হয়। তারপর তা সোশ্যাল মিডিয়ায় দ্রুত ছড়িয়ে পড়ে।

দেখুন সেই ভিডিয়ো:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন