selfie fever

একটা সেলফির জন্য নষ্ট হল ১ কোটি ২৯ লক্ষ টাকার শিল্প সামগ্রী!

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে সেলফির দৌলতে ঘটে গেল এমনই এক ঘটনা। লস অ্যাঞ্জেলসের একটি অডিটোরিয়ামে শিল্পী সাইমন বার্চের প্রদর্শনী চলছিল। ওই প্রদর্শনীতে পর পর সাজানো ছিল সোনা, রুপো, পিতল, পাথরের গুঁড়ো, কাঠ এবং ফাইবার দিয়ে তৈরি নানা রকম মূর্তি ও ভাস্কর্য।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ জুলাই ২০১৭ ১০:৫২
Share:

বিপর্যয়ের সেই মুহূর্ত। ছবি- ইউটিউব

সেলফি তুলতে গিয়ে একের পর এক দুর্ঘটনা ঘটেই চলেছে গোটা বিশ্বে। সেলফির নেশায় দুর্ঘটনায় মৃত্যু বা গুরুতর আহতর সংখ্যাটা দিনে দিনে বেড়েই চলেছে। এ বার বিষয়টা একটু আলাদা। একটা সেলফির জন্য ক্ষতি হয়ে গেল প্রায় ১ কোটি ২৯ লক্ষ টাকার শিল্প সামগ্রীর!

Advertisement

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে সেলফির দৌলতে ঘটে গেল এমনই এক ঘটনা। লস অ্যাঞ্জেলসের একটি অডিটোরিয়ামে শিল্পী সাইমন বার্চের প্রদর্শনী চলছিল। ওই প্রদর্শনীতে পর পর সাজানো ছিল সোনা, রুপো, পিতল, পাথরের গুঁড়ো, কাঠ এবং ফাইবার দিয়ে তৈরি নানা রকম মূর্তি ও ভাস্কর্য। এই প্রদর্শনীর টানেই সেখানে হাজির হয়েছিলেন বহু মানুষ। অধিকাংশ দর্শকই প্রদর্শনীতে ঢুকে ছবি তুলতে ব্যস্ত ছিলেন। এক তরুণীও প্রদর্শনীতে ঢুকে সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়েন। সেলফি তুলতে মত্ত তরুণী বুঝতেও পারেননি যে, তাঁর পায়ের সঙ্গে পেছনের স্ট্যান্ডের ধাক্কা লাগছে। স্ট্যান্ড নড়ে যাওয়ায় একটি মূর্তি পিছনের দিকে হেলে পড়ে। তার পর...

দেখুন সেই ভিডিও:

Advertisement

ভিডিও সৌজন্যে পার্টি পুপার।

মুহূর্তের মধ্যে একের পর এক মূর্তি স্ট্যান্ড-সহ হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। চোখের সামনে এমন একটা কাণ্ড ঘটতে দেখে কার্যত স্তম্ভিত হয়ে যান প্রদর্শনীতে উপস্থিত অন্যান্য দর্শক। ঘটনার সিসিটিভি ফুটেজটি এখন রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। বিগত তিন দিনের মধ্যে ইউটিউবে ভিডিওটি দেখেছেন ৫২ লক্ষেরও বেশি মানুষ। সংখ্যাটি বেড়েই চলেছে।

শিল্পী এবং অডিটোরিয়াম কর্তৃপক্ষের দাবি, ক্ষয়ক্ষতির পরিমাণ অন্তত ২ লক্ষ মার্কিন ডলার। অর্থাত্, প্রায় ১ কোটি ২৯ লক্ষ টাকার সমান। এই বিপুল মূল্যের সামগ্রীর ক্ষতি হওয়ায় কর্তৃপক্ষের মাথায় আকাশ ভেঙে পড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন