Fireball

জার্মানির আকাশে রহস্যময় আলো! দেখুন ভিডিও

এই সপ্তাহের শুরুর দিকে ঘটনা। হঠাৎ রাতের আকাশে একটি আলোর গোলাকে এ প্রান্ত থেকে ও প্রান্তে যেতে দেখা গেল। ছবিটা ক্যামেরা বন্দি করে হোয়েকেনের দমকল বিভাগ।

Advertisement

সংবাদ সংস্থা

হোয়েকেন শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০১৭ ১৪:১০
Share:

ছবি: হোয়েকেন দমকল বিভাগের টুইটের সৌজন্যে।

হালকা থেকে উজ্জ্বল সবুজ হয়ে নীলাভ। এমনই এক তীব্র আলোয় রহস্য ছড়াল জার্মানিতে।

Advertisement

এই সপ্তাহের শুরুর দিকে ঘটনা। হঠাৎ রাতের আকাশে একটি আলোর গোলাকে এ প্রান্ত থেকে ও প্রান্তে যেতে দেখা গেল। ছবিটা ক্যামেরা বন্দি করে হোয়েকেনের দমকল বিভাগ। টুইটে সেই ছবিও শেয়ার করে তারা। জানায় এই ‘রহস্যময় আলো’ আসলে একটি বিশাল উল্কা। এই দাবি মেনে নিয়েছে ইন্টারন্যাশনাল মিটিওর অর্গ্যানাইজেশনও।

দমকল বিভাগের এই দাবি অবশ্য মেনে নেয়নি হোয়েকেনের এয়ার ট্রাফিক কন্ট্রোল(এটিসি)। জার্মান এটিসির মুখপাত্র খ্রিস্টান হোপ জানিয়েছেন, “আমরা শুধু বলতে পারি, এটা কোনও বিমানের আলো নয়।” ডেইলি মেল সূত্রে খবর, শুধু জার্মানি নয়, ফ্রান্স এবং আমেরিকার কয়েকটি এলাকা থেকেও দেখা গিয়েছে এই রহস্যময় আলোটিকে।

Advertisement

হোয়েকেন দমকল বিভাগের সেই টুইট ü ö

হোয়েকেন দমকল বিভাগের সেই টুইট ö

তা হলে এই আলো আসলে কিসের?

আরও পড়ুন: ভারত, চিন সীমান্ত বৈঠক হল ডোকলামের পর এই প্রথম

আরও পড়ুন: প্রকাশ্যে মুগাবে, চাইছে না দলই​

ডেইলি মেল-এর খবর, বস্তুটি কী, তা এখনও স্পষ্ট নয়। যদি এটা উল্কা হয়, তাহলে কোথাও না কোথাও ভেঙে পড়ার কথা। এত বড় উল্কাপাত হলে এলাকায় বড় বিস্ফোরণ হওয়ারও কথা। সে রকম কোনও খবর পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন