International News

সেনা মহড়ার সময় লক্ষ্যভ্রষ্ট রকেটের ঘায়ে ছিটকে গেল ট্রাক, দেখুন ভিডিও

ভিডিওটিতে দেখা যাচ্ছে, বিশাল একটি ফাঁকা মাঠে অনুশীলন করছে কয়েকটি সেনা হেলিকপ্টার। পাশের পার্কিং লটে ক্যামোফ্লেজ নেটিংয়ে ঢাকা ছিল তিনটি ট্রাক। রকেটের লক্ষ্য ছিল সেই ট্রাকগুলিই। ট্রাকগুলি থেকে বেশ খানিকটা দূরে দাঁড়িয়ে পুরো ঘটনাটির ভিডিও করছিলেন এক জন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৭ ১৬:৩৫
Share:

দুর্ঘটনার ঠিক আগের মুহূর্তে।

চলছিল সেনা মহড়া। তাতে স্থলবাহিনীর সঙ্গে অংশ নিয়েছিল বায়ুসেনার কয়েকটি হেলিকপ্টারও। আচমকা বিপত্তি। হেলিকপ্টার থেকে লক্ষ্যভ্রষ্ট একটি রকেট উড়ে এল পার্কিং লটে থাকা কয়েকটি গাড়ির উপর। বিস্ফোরণের তীব্রতায় মুহূর্তে ছিটকে গেল পার্কিংয়ে থাকা বেশির ভাগ গাড়ি। মঙ্গলবার 66.ru নামের একটি অনলাইন নিউজ পোর্টাল ভিডিওটি প্রথম প্রকাশ্যে আনে। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আসার সঙ্গে সঙ্গে তা ভাইরাল হয়। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়েছে কি না জানা যায়নি।

Advertisement

আরও পড়ুন: ভয়াল ভূমিকম্পে বিধ্বস্ত মেক্সিকো, মৃত দুশোরও বেশি

ভিডিওটিতে দেখা যাচ্ছে, বিশাল একটি ফাঁকা মাঠে অনুশীলন করছে কয়েকটি সেনা হেলিকপ্টার। পাশের পার্কিং লটে ক্যামোফ্লেজ নেটিংয়ে ঢাকা ছিল তিনটি ট্রাক। রকেটের লক্ষ্য ছিল সেই ট্রাকগুলিই। ট্রাকগুলি থেকে বেশ খানিকটা দূরে দাঁড়িয়ে পুরো ঘটনাটির ভিডিও করছিলেন এক জন। রকেট যেখানে আঘাত করেছিল, সেখানে এক ব্যক্তিকেও দেখা যায়।

Advertisement

দেখুন ভিডিও

বিস্ফোরণের পর যাকে আর দেখা যায়নি। রাশিয়ার সেনার তরফে অবশ্য প্রথমে ভিডিওটির সত্যতা স্বীকার করা হয়নি। পরে ভিডিওটির সত্যতা স্বীকার করেন খোদ রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি বলেন, “ভুল লক্ষ্যে আঘাত করেছিল একটি রকেট। এতে একটি ট্রাক ক্ষতিগ্রস্থ হয়।”

তবে কোথায় এবং কবে এই ঘটনা ঘটেছিল, তা জানানো হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন