মর্মাহত খালিদের পরিবার

এত দিনে মুখ খুললেন তিনি। জানালেন, তাঁর স্বামী যা করেছে তা দেখে তিনি স্তম্ভিত, দুঃখিত। ওয়েস্টমিনস্টার হামলার কড়া নিন্দা করেছেন নিহত জঙ্গি খালিদ মাসুদের স্ত্রী রোহে হায়দারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

লন্ডন শেষ আপডেট: ২৯ মার্চ ২০১৭ ০২:১৭
Share:

হামলাকারী খালিদ মাসুদ

এত দিনে মুখ খুললেন তিনি। জানালেন, তাঁর স্বামী যা করেছে তা দেখে তিনি স্তম্ভিত, দুঃখিত। ওয়েস্টমিনস্টার হামলার কড়া নিন্দা করেছেন নিহত জঙ্গি খালিদ মাসুদের স্ত্রী রোহে হায়দারা। গত সপ্তাহে লন্ডনের প্রাণকেন্দ্রে ওই হামলায় প্রাণ গিয়েছিল চার জনের।

Advertisement

লন্ডন মেট্রোপলিটন পুলিশ জানাচ্ছে, খালিদের স্ত্রী একটি বিবৃতি দিয়ে বলেছেন, স্বামীর কাজে তিনি মর্মাহত। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন রোহে। ‘এই কঠিন সময়ে’ নিজের পরিবারের, বিশেষত তাঁর সন্তানদের জীবনের গোপনীয়তা বজায় রাখতে আর্জিও জানিয়েছেন। ২২ মার্চ লন্ডনের ওয়েস্টমিনস্টার সেতুতে পথচারীদের পিষে দেয় রোহের স্বামী, ৫২ বছরের খালিদ মাসুদের বেপরোয়া গাড়ি। তার পর ব্রিটিশ পার্লামেন্টে ঢুকতে গিয়ে বাধা পেয়ে এক নিরস্ত্র পুলিশকে ছুরি মেরে খুন করে সে। পরে পুলিশের গুলিতে মৃত্যু হয় খালিদের। সূত্রের খবর, রোহে খালিদের দ্বিতীয় স্ত্রী।

আরও পড়ুন: ডেবি-তাণ্ডবে আতঙ্ক উত্তর অস্ট্রেলিয়ায়

Advertisement

ইসলামি জঙ্গি সংগঠন আইএস খালিদকে তাদের সদস্য বলে দাবি করলেও গোটা ঘটনার সঙ্গে এখনও তাদের যোগসূত্র প্রমাণিত হয়নি বলে জানাচ্ছে পুলিশ। লন্ডন মেট্রোপলিটন পুলিশের ডেপুটি অ্যাসিস্ট্যান্ট কমিশনার নীল বসু জানান, হামলার পরিকল্পনা খালিদ অন্য কারও সঙ্গে আলোচনা করেনি বলেই মনে করা হচ্ছে। খালিদ ২২ তারিখ কার কার সঙ্গে, কী ভাবে যোগাযোগ করেছিল, তা জানলে তদন্তের আরও অগ্রগতি হবে বলে জানিয়েছেন নীল। তাঁর আর্জি, ‘‘ঘটনার দিন যাঁরা খালিদের সঙ্গে কথা বলেছিলেন, দয়া করে সামনে এসে সব খোলাখুলি জানান। সেই কথোপকথনের আভাস পেলে তার মনে সে দিন কী চলছিল, সেটা অনেকটা পরিষ্কার হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন