Woman

চকোলেট কিনতে সাড়ে ২৬ লক্ষ টাকা খরচ করলেন মহিলা!

বেলজিয়ান চকোলেট বিক্রি করে এমন একটি আউটলেটকে ওই মহিলা ১০ বছরে মোট সাড়ে ২৬ লক্ষ টাকা দিয়েছেন! ২০০৬ সাল থেকে ২০১৬ সালের মধ্যে চকোলেট সহ অন্যান্য বিলাসবহুল জিনিস, যেমন পোশাক গহনা কিনতে মোট ১৪০ কোটি টাকা খরচ করেছেন

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ০৩ জুন ২০১৯ ১৫:০৯
Share:

প্রতীকী চিত্র

আপনি চকোলেট ভালবাসেন? কত টাকা খরচ করতে রাজি আছেন চকোলেটের জন্য? কয়েক হাজার বা লাখ টাকাও না হয় খরচ করলেন। কিন্তু চকোলেটের জন্য কখনও ২৬ লক্ষ টাকা খরচ করার কথা ভেবেছেন? এমনটাই করলে চকোলেট-পাগল এক মহিলা।

Advertisement

জামিরা হাজিয়েভা নামের ওই মহিলার স্বামী জাহাঙ্গির হাজিয়েভা, ইন্টারন্যাশনাল ব্যাঙ্ক অব আজারবাইজানের চেয়ারম্যান ছিলেন। ওই ব্যক্তিকে ব্যাঙ্ক জালিয়াতির দায়ে ১৫ বছরের সাজা শোনানো হয়েছে।

ব্যাঙ্ক আধিকারিকের স্ত্রীর বিলাসবহুল জীবনযাপন নিয়ে তদন্ত করতে গিয়েই একাধিক তথ্য সামনে আসে। তার মধ্যেই উঠে আসে চকোলেট কেনার এই তথ্য। সেখানে দেখা যায়, বেলজিয়ান চকোলেট বিক্রি করে এমন একটি আউটলেটকে ওই মহিলা ১০ বছরে মোট সাড়ে ২৬ লক্ষ টাকা দিয়েছেন! ২০০৬ সাল থেকে ২০১৬ সালের মধ্যে চকোলেট সহ অন্যান্য বিলাসবহুল জিনিস, যেমন পোশাক গহনা কিনতে মোট ১৪০ কোটি টাকা খরচ করেছেন।

Advertisement

আরও পড়ুন : সিংহীর মুখ থেকে ছুটে পালাল ‘মৃত’ বুনো কুকুর! ভাইরাল ভিডিয়ো

আরও পড়ুন : এবার ভ্যাকুয়াম চ্যালেঞ্জে মেতেছে নেটিজেন! আপনি অংশ নিচ্ছেন নাকি?

এখন ১০ বছরে সাড়ে ২৬ লক্ষ টাকার চকলেট তিনি একাই খেয়েছেন, না পরিবার, পরিচিতদের মধ্যে ভাগ করে নিয়েছেন তার উত্তর পাওয়া যায়নি।

অর্থের অপচয় সংক্রান্ত অভিযোগে তাঁকে ইংল্যান্ড থেকে আজারবাইজান ফেরত পাঠানোর তোড়জোড় চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন