International News

পাক সেনেটের ডেপুটি চেয়ারম্যানের কনভয়ে জোর বিস্ফোরণ, নিহত ২৫

ফের শক্তিশালী বিস্ফোরণে কাঁপল পাকিস্তান। মৃত অন্তত ২৫। জখম বহু। পাক সেনেটের ডেপুটি চেয়ারম্যান মৌলানা গফুর হায়দরিও জখম হয়েছেন বালুচিস্তানের এই বিস্ফোরণে। শুক্রবার একটি মসজিদ সংলগ্ন এলাকায় বিস্ফোরণটি ঘটেছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১২ মে ২০১৭ ২২:৪৩
Share:

বিধ্বস্ত বিস্ফোরণস্থল। ছবি: এএফপি।

ফের শক্তিশালী বিস্ফোরণে কাঁপল পাকিস্তান। মৃত অন্তত ২৫। জখম বহু। পাক সেনেটের ডেপুটি চেয়ারম্যান মৌলানা গফুর হায়দরিও জখম হয়েছেন বালুচিস্তানের এই বিস্ফোরণে। শুক্রবার একটি মসজিদ সংলগ্ন এলাকায় বিস্ফোরণটি ঘটেছে। গফুর হায়দরিই বিস্ফোরণের মূল নিশানা ছিলেন বলে পাক প্রশাসনের একাংশ মনে করছে। তবে তিনি বিপন্মুক্ত বলে জানা গিয়েছে।

Advertisement

যে এলাকায় বিস্ফোরণটি ঘটেছে, সেই মাসতুঙ্গ অঞ্চল বালুচিস্তানের রাজধানী কোয়েটা থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে। পাক সেনেটের ডেপুটি চেয়ারম্যান আবদুল গফুরের কনভয়েই বিস্ফোরণ ঘটে। কনভয়টি তখন একটি মসজিদের সামনে দিয়ে এগোচ্ছিল এবং শুক্রবারের নমাজ শেষে তখন সে মসজিদের সামনে ভালই ভিড় ছিল বলে পাক প্রশাসন সূত্রের খবর। সেই কারণেই নিহতের সংখ্যা ২৫-এ পৌঁছে গিয়েছে। জখমদের মধ্যেও অনেকের অবস্থা আশঙ্কাজনক। ফলে মৃত্যুর সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে। তবে সেনেটের ডেপুটি চেয়ারম্যান গফুর হায়দরির চোট গুরুতর নয় বলেই জানা গিয়েছে।

পাক সেনেটের ডেপুটি চেয়ারম্যানই এই বিস্ফোরণের নিশানা ছিলেন বলে মনে করছে স্থানীয় প্রশাসন। ছবি: এএফপি।

Advertisement

পাকিস্তানের হাত থেকে স্বাধীনতা পাওয়ার দাবিতে দীর্ঘ দিন ধরেই উত্তাল বালুচিস্তান। পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাংশের এই প্রদেশে নাশকতা প্রায়শই ঘটে। কিছু দিন আগেই ভয়াবহ আত্মঘাতী হানায় কেঁপে উঠেছিল বালুচিস্তানের রাজধানী কোয়েটাও। এ বার কোয়েটা থেকে অনেকটা দূরবর্তী এলাকায় আক্রান্ত হল অন্যতম শীর্ষ রাজনৈতিক নেতার কনভয়। ইসলামাবাদ এই বিস্ফোরণের তীব্র নিন্দা করেছে।

আরও পড়ুন: ভারতে লাগাতার হামলার ছক পাক জঙ্গিদের, মার্কিন গোয়েন্দা রিপোর্ট

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন