Crow Cafe

বিশ্বের প্রথম ‘কাকেদের ক্যাফে’ খুলল লন্ডনে!

বিশ্বের প্রথম ‘ক্রো ক্যাফে’ খুলল লন্ডনে! ভাবছেন, কাকদের জন্য আবার ক্যাফে! বিশ্বের হলটা কী! আসলে মানুষের সঙ্গে কাকদের সম্পর্ক উন্নত করার এটি একটি বিশেষ উদ্যোগ। গোটাটাই ট্রেভর স্মিথ নামের ৬১ বছরের এক সাহেবের মস্তিষ্কপ্রসুত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০১৭ ১২:৫৮
Share:

‘কাকেদের ক্যাফে’

বিশ্বের প্রথম ‘ক্রো ক্যাফে’ খুলল লন্ডনে!

Advertisement

ভাবছেন, কাকদের জন্য আবার ক্যাফে! বিশ্বের হলটা কী! আসলে মানুষের সঙ্গে কাকদের সম্পর্ক উন্নত করার এটি একটি বিশেষ উদ্যোগ। গোটাটাই ট্রেভর স্মিথ নামের ৬১ বছরের এক সাহেবের মস্তিষ্কপ্রসুত।

আরও পড়ুন- সিনেমা নয়, এ যেন সত্যিকারের ‘গজনি’

Advertisement

হঠাত্ এমন অদ্ভুত ইচ্ছে হল কেন তাঁর?

লন্ডনে ‘ক্রো ক্যাফে’

স্মিথ জানান, ছোটবেলা থেকেই পাখির প্রতি একটা টান অনুভব করেন তিনি। গত বছরেই একটি দোয়েলের বাচ্চাকে উদ্ধার করেছিলেন। এখনও সেটি তাঁর সঙ্গেই থাকে। স্মিথ আরও জানান, কাকেদের সঙ্গে তাঁর এই সখ্য প্রায় ৬ বছর বয়স থেকেই। ‘ক্রো ক্যাফে’র আর এক উদ্যোক্তা চার্লি গিলমোর বলেন, ‘‘পক্ষীকুলের মধ্যে কাক অত্যন্ত সুন্দর এবং বুদ্ধিমান। এদের সম্পর্কে মানুষের ভুল ধারণা কাটাতে এবং যোগাযোগ বাড়াতে এই বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে।’’

কাকেদের মেলা। ছবি-টুইটার

অভিনব এই ‘ক্রো ক্যাফে’ দেখার জন্য হাজারখানেক মানুষ হাজির হয়েছিলেন রবিবার। যাঁদের মধ্যে ছিলেন ব্রিটিশ গায়িকা, অভিনেত্রি বিলি পাইপারও। এই ক্যাফের অন্যতম আকর্ষণ অবশ্যই তিনটি কাক। যাদের নাম গিলবার্ট, চার্লি এবং এলিয়া। তাদের দেখে ক্যাফেতে আসা অসংখ্য মানুষ মুগ্ধ।

তবে, এই ‘ক্রো ক্যাফে’তে শুধু কাকের দেখাই মিলবে, তা নয়। এখানে মিলবে নানা স্বাদের বার্গার, প্যাটিস এবং সঙ্গে কফি। রয়েছে অন্যান্য পানীয়ের ব্যবস্থাও। ইতিমধ্যেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছে এই ক্যাফে। ‘ক্রো ক্যাফে’তে আসা একাধিক মানুষজনের প্রশংসা আর অভিজ্ঞতার বর্ণনায় ভরে গিয়েছে সোশ্যাল মিডিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন