Cockroach

ব্রেক-আপের জ্বালা? এবার ভ্যালেন্টাইন’স ডে-তে আরশোলার নাম রাখুন প্রাক্তনের নামে

অভিনব একটি উপায় নিয়ে এসেছে ব্রিটেনের একটি সংস্থা ‘হেমসলে কনজারভেশন সেন্টার’। এই ‘ভ্যালেন্টাইন’স ডে’-তে আপনার প্রাক্তন প্রেমিক অথবা প্রেমিকার নামে আপনি নাম রাখতে পারবেন একটি আরশোলার!

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০১৯ ১৯:৫২
Share:

ছবি: শাটারস্টক

ব্রেকআপ হয়েছে আপনার, কিন্তু প্রাক্তনের প্রতি তিক্ততা মুছে ফেলতে পারছেন না এখনও? তাঁকে ভুলতে হয়তো পারছেন না, কিন্তু কী ভাবে বিতৃষ্ণা উগরে দেবেন বুঝে উঠতে পারছেন না? রাগে গালিগালাজ করতে চাইলেও, আপনার মুখে খারাপ কথা আসে না। এ বার তাহলে আপনার জন্যই অভিনব একটি উপায় নিয়ে এসেছে ব্রিটেনের একটি সংস্থা ‘হেমসলে কনজারভেশন সেন্টার’। এই ‘ভ্যালেন্টাইন’স ডে’-তে আপনার প্রাক্তন প্রেমিক অথবা প্রেমিকার নামে আপনি নাম রাখতে পারবেন একটি আরশোলার!

Advertisement

অদ্ভুত লাগলেও, এর জন্য খরচা করতে হবে মাত্র মাত্র দেড় পাউন্ড। শুধু তাই নয়, তাঁদের প্রাক্তনের নামকরণ করা আরশোলাটির একটি প্রদর্শনীও করা হবে কেন্ট শহরের সেই সংস্থার তরফে। যে কোনও সময় এসে নামকরণকারী ব্যক্তি তাঁদের প্রাক্তন প্রেমিক বা প্রেমিকাকে ‘হাই’ বলেও যেতে পারেন!

এ ছাড়াও এই সংস্থার তরফে অংশগ্রহণকারীদের একটি করে সার্টিফিকেটও দেওয়া হবে। এই সার্টিফিকেটের নীচে একটি মন্তব্য লেখারও জায়গা থাকবে, সেখানে ‘ব্রেক-আপ’ কেন ভাল, সেই নিয়ে মতামত দিতে পারবেন তাঁরা। ব্রেক-আপের পরে মানসিক টানাপড়েন থেকে মুক্তি দিতেই এই অভিনব পন্থা বলে জানিয়েছেন আয়োজক সংস্থা।

Advertisement

আরও পড়ুন: জাতি-বিদ্বেষী কথা, পদ গেল নোবেলজয়ীর

আরও পড়ুন: স্ট্যাচু অব লিবার্টি খোলা, এটাই রক্ষে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন