Zoom

তেরোশো কর্মীর পর এ বার চাকরি গেল প্রেসিডেন্টের, কোনও কারণ না দেখিয়েই ছাঁটাই করল জ়ুম

প্রেসিডেন্ট হিসাবে জ়ু‌ম-এ এক বছরও গড়ায়নি গ্রেগ টুম্বের। ২০১৯ সালের অগস্টে চিফ রেভিনিউ অফিসার হিসাবে সান হোসের এই সংস্থায় যোগ দিয়েছিলেন। গত জুনে তাঁকে প্রেসিডেন্ট পদে বসিয়েছিল জ়ুম।

Advertisement

সংবাদ সংস্থা

সান হোসে (ক্যালিফোর্নিয়া) শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৩ ১৪:৩৯
Share:

জ়ুম-এ যোগদানের ৮ মাস পর গ্রেগ টুম্বকে সংস্থার প্রেসিডেন্ট করা হয়েছিল। ছবি: সংগৃহীত।

ফেব্রুয়ারিতে কাজ হারিয়েছিলেন প্রায় ১,৩০০ কর্মী। এ বার মার্চের শুরুতেই চাকরি হারালেন জ়ুম-এর প্রেসিডেন্ট গ্রেগ টুম্ব। যদিও কী কারণে তাঁকে ছাঁটাই করা হল, তা জানায়নি আমেরিকার ক্যালিফোর্নিয়ার সান হোসের এই ভিডিয়ো কমিউনিকেশন সংস্থাটি।

Advertisement

সংবাদমাধ্যম সূত্রে খবর, ৩ মার্চ একটি বিবৃতি দিয়ে জ়ুম জানিয়েছে, কোনও কারণ না দেখিয়ে গ্রেগকে অপসারণ করায় সংস্থার নিয়মানুযায়ী তাঁকে ক্ষতিপূরণ দেওয়া হবে। প্রেসিডেন্ট হিসাবে এই সংস্থায় এক বছরও গড়ায়নি গ্রেগের। গত বছরের জুনে তাঁকে প্রেসিডেন্ট পদে বসিয়েছিল জ়ুম।

সংবাদমাধ্যমের দাবি, এই মুহূর্তে গ্রেগের বদলে সংস্থার প্রেসিডেন্ট হিসাবে অন্য কাউকে বসানোর কথা চিন্তা-ভাবনা করছে না জ়ুম।

Advertisement

২০১৯ সালের অগস্টে চিফ রেভিনিউ অফিসার হিসাবে সান হোসের এই সংস্থায় যোগ দিয়েছিলেন গ্রেগ। তার ৮ মাস পর তাঁকে প্রেসিডেন্ট করা হয়েছিল। এর আগে গুগ‌্‌লের বিপণন শাখার ভাইস প্রেসিডেন্ট হিসাবে কাজ করতেন তিনি। ২০২১ সালের মে মাসে আমেরিকার ওই বহুজাতিক তথ্যপ্রযুক্তি সংস্থায় যোগদানের পর সেলস ছাড়াও গুগ্‌ল ওয়ার্কস্পেস, সিকিউরিটি এবং জিয়ো এন্টারপ্রাইজ়ের ভাইস প্রেসিডেন্ট হিসাবে দায়িত্বভার সামলেছেন গ্রেগ। জ়ু‌ম-এর অন্যতম শীর্ষকর্তা হিসাবেও দক্ষতার পরিচয় দিয়েছিলেন। ফলে কী কারণে তাঁকে আচমকাই সরিয়ে দেওয়া হল, তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। যদিও জ়ুম-এর চিফ এগ্‌জ়িকিউটিভ অফিসার এরিক ইউয়ান গত মাসে জানিয়েছিলেন, সংস্থার ১৫ শতাংশ কর্মী ছাঁটাই করা হবে। এমনকি, নিজের বেতনও ৯৮ শতাংশ কমিয়েছিলেন তিনি। পাশাপাশি, বার্ষিক বোনাসও নেবেন না বলে ঘোষণা করেছিলেন। এরিকের সেই সিদ্ধান্ত অনুযায়ী, ফেব্রুয়ারিতে কাজ হারিয়েছিলেন প্রায় ১,৩০০ কর্মী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন